Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: ভালো মানুষেরা এখন রাজনীতিতে আসতে চায় না

রাজনীতিকে আকর্ষণীয় করা সম্ভব হয়নি বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৩, ০৪:৩১ পিএম

রাজনীতিতে এখন আর কোনো ভালো মানুষ আসতে চায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্র রাজনীতির সুনামের ধারা হারিয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “‘রাজনীতিতে এখন আর ভালো মানুষ আসতে চায় না। রাজনীতিতে কোনো শিক্ষিত, সৎ মানুষ আসতে চায় না। ভালো, সৎ ও মেধাবীদের রাজনীতিতে আনতে হবে। তা না হলে রাজনীতি চরিত্রহীন হয়ে যাবে। ভালো মানুষ না এলে, খারাপ লোক রাজনীতিতে এলে রাজনীতি খারাপ হয়ে যাবে।”

রবিবার (৮ জানুয়ারি) রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন জাতীয় পার্টি-জেপি'র ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন তিনি।

“নষ্ট রাজনীতিকরা নষ্ট রাজনীতিকে বাঁচিয়ে রাখে” বলেও এ সময় মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “রাজনীতিতে ভালো মানুষেরা নেই। আমরা রাজনীতিকে আকর্ষণীয় করতে পারিনি।”

ওবায়দুল কাদের বলেন, “৭৫ সালে ইতিহাসের সবচেয়ে জঘন্যতম হত্যাকাণ্ড হয়েছিল। পৃথিবীতে এমন হত্যা আর হয়নি। এই হত্যাকাণ্ডের কারণেই ধীরে ধীরে রাজনীতির অঙ্গনে উঁচু দেয়াল সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ একদিনে ১০০ সেতু উদ্বোধন করতে পারে। কিন্তু রাজনীতিতে আমরা কোনো উঁচু দেয়াল সৃষ্টি করিনি।”

বাংলাদেশকে বাঁচাতে হলে দেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে উল্লেখ করে তিনি বলেন, “দেশের রাজনীতিকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে বাঁচাতে হবে। এ দেশের গণতন্ত্রকে বাঁচাতে হলে, এ দেশের উন্নয়নকে বাঁচাতে হলে দেশ পরিচালনায় শেখ হাসিনার কোনো বিকল্প নেই। শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদকে প্রতিহত করতে হবে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “আমাদের বিজয় হয়েছে। কিন্তু আমাদের বিজয়ও সুসংগঠিত নয়। বিজয়কে সুসংহত করতে হলে মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হবে।”

 এ সময় তিনি সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

জাতীয় পার্টি-জেপি'র সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ।

About

Popular Links