Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুক ‘স্যরি’ লিখে ফরিদপুরে তরুণের ‘আত্মহত্যা’

প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পর তিনি দ্বিতীয়বার বিয়ে করেছিলেন। সেই স্ত্রীর সঙ্গেও ছাড়াছাড়ি হয়ে গেলে তিনি হতাশায় ভুগছিলেন বলে জানান স্বজনরা

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ০৮:১০ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে “স্যরি” লিখে ফরিদপুরের সালথা উপজেলায় অন্তর হুসাইন জারিফ (২৫) নামে এক তরুণ আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। তার বাড়ি উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল মধ্যপাড়া গ্রামে।

বুধবার (১৮ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে জারিফ ফাঁস নেন বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

সূত্র আরও জানায়, বুধবার ভোর সাড়ে ৫টার দিকে ওই তরুণ তার ফেসবুক আইডিতে “স্যরি” লিখে একটি পোস্ট দেন। এরপর ঘরের আড়ার সঙ্গে ফাঁস নেন। 

মৃতের চাচাতো ভাই আবুল হাসান বলেন, “জারিফ দুটি বিয়ে করেছিলেন। প্রথম স্ত্রীর সঙ্গে পারিবারিক কলহে ছাড়াছাড়ি হয়ে যায়। পরে গোপনে ফরিদপুর শহরে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় স্ত্রীর সঙ্গেও দুই মাস আগে ছাড়াছাড়ি হয়ে যায়।” 

“এরপর তিনি হাতাশাগ্রস্ত হয়ে পড়েন। এর আগেও তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন।”

আবুল হাসান আরও বলেন, “অন্তর হুসাইন জারিফ আগের স্ট্যাটাসে লিখেছিলেন, আত্মহত্যা করা মহাপাপ নাকি, না সে বিষয়ে কিছু বলব না। সেটা যার যার বিশ্বাস। আমি প্রায় দেখছি কেউ আত্মহত্যা করলে অসংখ্য মানুষ তাকে গালিগালাজ করে, স্বার্থপর ডাকে, আগুনে পুড়বে, জাহান্নামে যাবে, কারো কথা চিন্তা করল না, কত খারাপ, স্টুপিড বলে। আমি বিশ্বাস করি আত্মহত্যা খারাপ। কিন্তু যেভাবে মানুষ কথা বলে তা আমাকে অত্যন্ত অবাক করে। আপনি কখনো আত্মহত্যা না করলে বুঝবেন না, মানুষ কোন পর্যায় গিয়ে আত্মহত্যা করে।...”

এ বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, “ওই যুবক দুটি বিয়ে করেছিলেন। দুই স্ত্রীর সঙ্গেই ছাড়াছাড়ি হয়ে যায়। এ কারণে তিনি হতাশায় ভুগছিলেন। আর এই হতাশাগ্রস্ত অবস্থা থেকেই আত্মহত্যা পথ বেছে নেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।”

পুলিশ তার মরদেহ উদ্ধার করেছে। এ বিষয় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান ওসি।

About

Popular Links