Monday, April 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে এক নারীকে স্ত্রী দাবি করে দুই ‘স্বামী’র হাতাহাতি

প্রথম স্বামীর অভিযোগ, তিনি প্রবাসে থাকাকালে তাকে তালাক না দিয়েই অন্যজনের সঙ্গে সংসার শুরু করেন স্ত্রী

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৩, ০৬:২৩ পিএম

সিলেটে এক নারীকে নিজের স্ত্রী দাবি করে দুই ব্যক্তির মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। ঘটনায় প্রায় একদিন পেরিয়ে গেলেও স্থানীয়ভাবে মীমাংসা কিংবা থানায় গিয়েও সুরাহা না হওয়ায় তাদের মধ্যে দুজনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ ঘটনায় জড়িত তিনজন হলেন- আইরিন সুলতানা (৩৫), তার প্রথম স্বামী দাবি করা মো. খোকন মিয়া (৪৫) এবং দ্বিতীয় স্বামী দাবি করা কবির হোসেন (৩৬)।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার বিকেল পাঁচটার দিকে সিলেট নগরের লামাবাজার এলাকায় আইরিনকে নিয়ে খোকন মিয়া ও কবির হোসেনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর জেরে তাদের থানায় আনা হয়। পরে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি)আইরিন ও কবিরকে আদালতে পাঠানো হয়েছে আর খোকন মিয়াকে পুলিশ ছেড়ে দিলে তিনি তার ভাড়া বাসায় চলে যান।

ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, “এ বিষয়ে থানায় কোনো এজাহার না হলেও তাদের আদালতে পাঠানো হয়েছে। আদালতই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।”

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, আইরিন সুলতানার সঙ্গে প্রায় ১৯ বছর আগে খোকন মিয়ার বিয়ে হয়। তাদের সংসারে চারটি সন্তান রয়েছে। চার বছর আগে স্ত্রী-সন্তানদের সিলেটের ভাড়া বাসায় রেখে মালদ্বীপযান খোকন। এরপর কবিরের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন আইরিন। প্রায় দেড় বছর আগে কবির হোসেনকে বিয়ে করে তার সঙ্গে সংসার শুরু করেন আইরিন।

জানা গেছে, কবির ও আইরিন আদালতে গিয়ে বিয়ে করেন। বিয়ের সময় আইরিন নিজেকে তালাকপ্রাপ্ত দাবি করেছিলেন। 

দেশে ফেরার পর খোকন তার স্ত্রী আইরিনকে খুঁজতে থাকেন। বুধবার বিকেলে নগরীর লামাবাজার এলাকায় আইরিন ও কবিরকে পেয়ে যান খোকন। এ সময় তাদের মধ্যে বাগ্বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে তাদের তিনজনকে সিলেট সিটি কর্পোরেশনের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর রেবেকা আক্তারের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানেও বিষয়টির সমঝোতা না হওয়ায় তাদের শাহপরান থানা-পুলিশের কাছে সোপর্দ করা হয়। 

বুধবার রাত ১১টার দিকে শাহপরান থানা থেকে সিলেট কোতোয়ালি থানায় দুজনকে হস্তান্তর করা হলে খোকন মিয়া নিজের ভাড়া বাসায় চলে যান।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত তারা থানায় ছিলেন। পরে তাদের আদালতে পাঠানো হয়।

কোতয়ালী থানার ওসি বলেন, “আইরিন স্বীকার করেছেন তিনি প্রথম স্বামীকে তালাক না দিয়েই দ্বিতীয় বিয়ে করেছেন। এতে তিনি নিজেকে তালাকপ্রাপ্ত উল্লেখ করেছিলেন। এ ঘটনায় প্রথম স্বামী চাইলে ব্যভিচারের মামলা করতে পারবেন। তবে এ নিয়ে এখনো কোনো মীমাংসা কিংবা অভিযোগ করা হয়নি।”

About

Popular Links