Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইজতেমার দ্বিতীয় পর্বে আরও ৩ মুসল্লির মৃত্যু

এ নিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেওয়া ৪ মুসল্লির মৃত্যু হলো

আপডেট : ২২ জানুয়ারি ২০২৩, ০৯:৩৫ এএম

টঙ্গীর তুরাগ তীর চলমান বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিনে আরও তিন মুসল্লির মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্বে মোট চার মুসুল্লির মৃত্যু হলো।

শুক্রবার (২০ জানুয়ারি) বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃতরা হলেন- গাইবান্ধার আব্দুল হামিদ মন্ডল (৫৫), ঢাকার কদমতলী থানার পূর্ব জুরাইন এলাকার বাসিন্দা আব্দুল হান্নান (৪৫) এবং গুলিস্তানের বঙ্গবাজার এলাকার ব্যবসায়ী বোরহান উদ্দিন (৪৮)।

মোহাম্মদ সায়েম জানান, শুক্রবার এশার নামাজের সময় খিত্তায় বসে জিকির করা অবস্থায় আব্দুল হান্নান অজ্ঞান হয়ে গেলে সেখানেই তিনি মারা যান। ব্যবসায়ী বোরহান একইদিন রাত ১১ টায় ইজতেমায় হৃদরোগে আক্রান্ত হলে তিনি খিত্তায় মারা যান এবং সন্ধ্যায় গাইবান্ধার শুক্কুর মন্ডল একইভাবে মারা যান। 

এর আগে, শুক্রবার ভোরে মারা যান সাভারের শিমুলতলি এলাকার মফিজুল ইসলাম (৬০)।    

শুক্রবার ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব (সাদপন্থী)।

শনিবার ফজরের নামাজের পর দ্বিতীয় দিনের বয়ান শুরু করেন দিল্লির নিজামুদ্দিনের মাওলানা ইয়াকুব আলী। আসরের নামাজের পর যৌতুকবিহীন ও নগদ দেনমোহর পরিশোধপূর্বক গণ বিয়ে অনুষ্ঠিত হবে ইজতেমার মূল বয়ান মঞ্চে। বিয়ে পড়াবেন মাওলানা সাদ এর ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ।

About

Popular Links