Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে ‘কেক-প্যাটিসের বিষক্রিয়ায়’ দুই বোনের মৃত্যু

শিশুদের সঙ্গে তাদের বাবাও কেক-প্যাটিস খেয়েছে। তবে বাবার কোনো সমস্যা হয়নি

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৩, ০৯:২৮ পিএম

গাজীপুরে একটি বেকারির দোকান থেকে কেনা কেক ও প্যাটিস খেয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আরেক শিশু অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। মৃত আশামনি (৬) ও আলিফা আক্তার (১) মহানগরের সালনা ইপসা গেট এলাকার আশরাফুল ইসলামের মেয়ে।

রবিবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুর সালনা ইপসা গেট এলাকার একটি দোকান থেকে কেনা খাবারের বিষক্রিয়ায় এ ঘটনা ঘটে বলে জানান শিশু দুটির বাবা।

মৃত শিশুদের মরদেহ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

চিকিৎসাধীন শিশু সিয়াম (৬ মাস) একই এলাকার হিরা মিয়ার ছেলে। সে গুরুতর অসুস্থ অবস্থায় গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সিয়ামদের পরিবারও একই বাড়িতে ভাড়া থাকে।

এ বিষয়ে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, “শিশু দুটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর প্রকৃত কারণ বলা ঠিক হবে না। সিয়াম আশঙ্কামুক্ত রয়েছে।”

আশরাফুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, “শনিবার সকালে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের (ইপসা) গেট এলাকার একটি দোকান থেকে প্যাটিস এবং কেক কিনে বাচ্চাদের দেই এবং আমিও খাই। কিছুক্ষণের মধ্যেই পর্যায়ক্রমে বাচ্চারা অসুস্থ হয়ে পড়ে। গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আমার দুই মেয়েকে মৃত ঘোষণা করেন। সিয়ামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আমার কোনো সমস্যা হয়নি।”

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, “এখনও হাসপাতালে আছি। আমরা বিষয়টি এখনও ট্রেস করতে পারছি না। শিশুদের সঙ্গে তাদের বাবাও কেক-প্যাটিস খেয়েছেন। বাবার কোনো সমস্যা হয়নি, শিশুদের কেন হলো তা তদন্ত করে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা বের করতে কিছু সময় লাগবে।”

About

Popular Links