Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

জবির পরিবহন অফিসে গাড়িচালকদের তালা

পরিবহন অফিসের দুই কর্মকর্তার অব্যাহতির দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন চালকরা

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩, ১১:৪৭ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিবহন অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের গাড়িচালকরা। দুই কর্মকর্তার অব্যাহতির দাবিতে অফিসে তালা দিয়ে দপ্তরের কার্যক্রম বন্ধ করে দিয়েছেন তারা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে এই ঘটনা ঘটান বিক্ষুব্ধ গাড়িচালকরা।

বিশ্ববিদ্যালয়ের গাড়িচালকদের অভিযোগ, পরিবহন দপ্তরের ডেপুটি রেজিস্ট্রার মো. শাহাদাৎ হোসেন তুষার ও দৈনিক হাজিরাভিত্তিক উপ-সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির দীর্ঘদিন থেকেই বিনা কারণে চালকদের সঙ্গে অশালীন আচরণ করে আসছেন। এছাড়াও বিনা কারণে গাড়ি চালাতে না দিয়ে বসিয়ে রাখা, হেনস্তা করা, তাদের কথামতো অবৈধ সুবিধা তৈরি করে না দিলে বিভিন্নভাবে চালকদের হয়রানি করেন।

এই দুই কর্মকর্তা বিভিন্ন সময়ে চালককে হয়রানিসহ অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন বলেও অভিযোগ তাদের।

দুই কর্মকর্তার অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন চালকরা। পরে উপাচার্যের সমাধানের আশ্বাস দিলে তারা গাড়ি চালাতে সম্মত হলেও অফিসের তালা খুলে দেননি।

দুই কর্মকর্তাকে অব্যাহতি না দিলে সব চালককে অন্য দপ্তরে নিয়োগের দাবি জানান তারা।

নাম প্রকাশ না করার শর্তে একজন চালক বাংলা ট্রিবিউনকে বলেন, “তারা সব চালকের সঙ্গেই খারাপ আচরণ করেন। বিনা কারণে কয়েকজন চালককে দীর্ঘদিন বসিয়ে রেখেছিলেন। সবসময়ই অশ্রাব্য ভাষায় গালাগালসহ বিভিন্নভাবে হয়রানি করেন। আমরা সবাই এই দপ্তর থেকে তাদের অব্যাহতি চাই।”

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, “তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়েছে। আমি উপাচার্য মহোদয়কে বলেছি, হয় আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন, না হয় তাদেরকে এই দপ্তর থেকে সরান।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বাংলা ট্রিবিউনকে বলেন, “পরিবহন দপ্তরের প্রধান দায়িত্বে ট্রেজারার। তার সঙ্গে আলোচনা করে দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।”

About

Popular Links