Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সীমান্তে তারকাঁটার বেড়া দিতে বিএসএফকে বিজিবির বাধা

মঙ্গলবার দুপুরে হিলি সীমান্তের তারকাঁটাবিহীন ভারতীয় অংশে তারকাঁটার বেড়া দেওয়ার জন্য পিলার বসানোর কাজ শুরু করে বিএসএফ

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩, ০৬:৪৯ পিএম

দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) অবৈধভাবে তারকাঁটার বেড়া নির্মাণের চেষ্টা করলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বাধা দিয়েছে। এ ঘটনায় সীমান্তে দুই বাহিনীর পক্ষ থেকে বাড়তি সদস্য মোতায়েন করা হয়।

অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন জানিয়েছে, পরবর্তীতে দুই বাহিনীর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর বিএসএফ কাজ বন্ধে রাজি হলে পরিস্থিতি শান্ত হয় বলে জানান বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সাইদুল ইসলাম।

বিজিবি ও স্থানীয় সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, দুপুরে হিলি সীমান্তের তারকাঁটাবিহীন ভারতীয় অংশে তারকাঁটার বেড়া দেওয়ার জন্য পিলার বসানোর কাজ শুরু করে বিএসএফ। কিন্তু সীমান্তের আন্তর্জাতিক যে আইন, ‘নোম্যান্স ল্যান্ডের ১৫০ গজের মধ্যে কোনো স্থাপনা করা যাবে না' সেটি না মেনেই তারা সীমান্ত পিলার সংলগ্ন এলাকায় বিএসএফ কাজ শুরু করে। 

ঘটনাটি বিজিবির নজরে আসলে তারা বিএসএফকে এ কাজে বাধা দিলে দুই বাহিনীর মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। বিকেল পৌনে ৩টার দিকে সীমান্তের ওই স্থানে দুই বাহিনীর মাঝে ১০ মিনিটব্যাপী পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবির পক্ষে বিজিবির হিলি আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার সাইদুল ইসলাম ও বিএসএফের পক্ষে ভারতের হিলি বিএসএফ ক্যাম্পের কমান্ডার বিসি জোশি উপস্থিত ছিলেন।

About

Popular Links