Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকার নতুন দুই রুটে নামছে নগর পরিবহনের ৫০ বাস

নগর পরিবহনের ২১, ২৬ এবং ২২ নম্বর রুটে প্রতিদিন প্রায় ৩০ হাজার যাত্রী যাতায়াত করছে

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:২০ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, এমআরটির (ম্যাস র‌্যাপিড ট্রানজিট) সঙ্গে সমন্বয় করেই ঢাকা নগর পরিবহনের নতুন দুই রুট (২৪ ও ২৫ নম্বর) চালু করা হবে।

আগামী পাঁচ মাসের মধ্যে ঢাকার ঘাটারচর থেকে উত্তরার দিয়াবাড়ি পর্যন্ত দুই রুটে নগর পরিবহনের আরও ৫০টি বাস চলাচল করবে বলেও জানান ডিএসসিসি মেয়র।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৬তম সভা শেষে বাস রুট রেশনালাইজেশন কমিটির (বিআরআরসি) সভাপতি ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এসব কথা জানান।

শেখ ফজলে নূর তাপস বলেন, নগর পরিবহনের ২১, ২৬ এবং ২২ নম্বর রুটে প্রতিদিন প্রায় ৩০ হাজার যাত্রী যাতায়াত করছে। নগর পরিবহন চালুর পর এ পর্যন্ত আয় হয়েছে ৭ কোটি টাকার বেশি।

ডিএসসিসি মেয়র আরও বলেন, এদিকে এমআরটি চালু হয়েছে। তাই এমআরটির সঙ্গে সমন্বয় করে আমরা নতুন দুটি রুট চালু করার সিদ্ধান্ত নিয়েছি। সেই পরিপ্রেক্ষিতে নতুন দুটি রুটের ব্যাপারে সভায় বিস্তারিত আলোচনা, পর্যালোচনা করেছি।

রুট ২৪

ঘাটারচর-বসিলা-মোহাম্মদপুর বাসস্ট্যান্ড-শিশুমেলা-আগারগাঁও-মিরপুর 10 হয়ে কালশী ফ্লাইওভার হয়ে বিমানবন্দর-জসিমউদ্দিন-আবদুল্লাহপুর

রুট ২৫

ঘাটারচর-বসিলা-মোহাম্মদপুর বাসস্ট্যান্ড-আসাদগেট-মানিক মিয়া এভিনিউ হয়ে খামারবাড়ি এবং বিজয় সরণি হয়ে জাহাঙ্গীর গেট-শাহিন স্কুল-মহাখালী (নিচে, ফ্লাইওভার দিয়ে না)-কাকলী-বনানী ফ্লাইওভার হয়ে রিজেন্সি-এয়ারপোর্ট-জসিমউদ্দিন-আব্দুল্লাহপুর।

About

Popular Links