Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

কভার্ডভ্যান আটকে ছিনতাই, তিন ঢাবি শিক্ষার্থী বহিষ্কার

কেন বিশ্ববিদ্যালয় থেকে তাদের বহিষ্কার করা হবে না, তার ব্যাখ্যা সাত কার্যদিবসের মধ্যে জানতে চাওয়া হয়েছে

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৩৫ পিএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) মসজিদের সামনে একটি কভার্ডভ্যান আটকে ১৫ হাজার টাকা ছিনিয়ে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ঢাবি জনসংযোগ দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ওই তিন শিক্ষার্থীর সাময়িক বহিষ্কার আদেশ জারি করেছেন। কেন বিশ্ববিদ্যালয় থেকে তাদের বহিষ্কার করা হবে না, তার ব্যাখ্যা সাত কার্যদিবসের মধ্যে জানতে চাওয়া হয়েছে।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- থিয়েটার ডিপার্টমেন্ট শিক্ষার্থী ফজলে নাবিদ সাকিল (১৯), ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট শিক্ষার্থী রাহাত রহমান (২১) ও সমাজকর্ম ডিপার্টমেন্ট শিক্ষার্থী সাদিক আহাম্মদ (২০)। তারা তিনজনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।

গত ৬ ফেব্রুয়ারি দিবাগত রাতে বুয়েট মসজিদের সামনে একটি কভার্ডভ্যান আটকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে অভিযুক্তরা। দাবিকৃত টাকা না পেয়ে চালকের কাছ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা।

চালকের চিৎকারে শাহবাগ থানার একটি টহল টিম এগিয়ে এলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে ওই তিনজনকে আটক করে। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকার করেছে বলেও জানান ডিএমপি চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) ওমর ছানী নাইম।

এ ঘটনায় কভার্ড ভ্যান চালক আবু তাহের বাদী হয়ে ডিএমপি শাহবাগ থানায় তাদের বিরুদ্ধে একটি দস্যুতার মামলা করেন। পরবর্তীতে আদালতের মাধ্যমে ওই তিন শিক্ষার্থীকে কারাগারে পাঠানো হয়।

About

Popular Links