Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাতিরঝিলে ছাড়া হলো ৩০০ হাঁস, দেখভালের জন্য কর্মী নিয়োগ

হাঁস অবমুক্ত করার উদ্দেশ্য শুধু সৌন্দর্যবর্ধন নয়, প্রাকৃতিক গুণাগুণ বৃদ্ধি এবং এটি ভবিষ্যতে অর্থনীতিতে ভূমিকা রাখবে বলে মনে করেন রাজউক চেয়ারম্যান

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৪১ পিএম

সৌন্দর্য বাড়াতে রাজধানীর হাতিরঝিল লেকে ৩০০টি হাঁস অবমুক্ত করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসব হাঁসের যত্নে নিয়োগ দেওয়া হয়েছে বাড়তি কর্মীও।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পুলিশ প্লাজা সংলগ্ন দ্বীপে হাঁসগুলো অবমুক্ত করা হয়। অবমুক্ত করেন রাজউক চেয়ারম্যান মো. আনিছুল হক মিয়া।

অবমুক্ত করার পর তিনি সাংবাদিকদের বলেন, “হাঁসগুলো ছাড়ার প্রধান উদ্দেশ্য হাতিরঝিলের সৌন্দর্য বর্ধন। আমরা আপাতত পাঁচ হাজার হাঁস ছেড়ে দেখবো, এগুলো সুষ্ঠুভাবে ম্যানেজমেন্ট করা যায় কি-না। যদি সুষ্ঠুভাবে ম্যানেজ করতে পারি তাহলে এই সংখ্যা আরও বাড়ানো হবে।”

এক প্রশ্নের জবাবে রাজউক চেয়ারম্যান বলেন, “হাঁসের যত্নে নিয়োগ দেওয়া হয়েছে বাড়তি কর্মী। পরিচ্ছন্নতা ও নিরাপত্তারক্ষীরাও থাকবে। তৈরি করা হয়েছে হাঁসের জন্য উপযোগী ঘর। দেড়শ'র মতো লোক আছে আমাদের আউটসোর্সিং, সুইপার, মালি ও পাহারাদার।”

হাঁস অবমুক্ত করার উদ্দেশ্য শুধু সৌন্দর্যবর্ধন নয়, প্রাকৃতিক গুণাগুণ বৃদ্ধি এবং এটি ভবিষ্যতে অর্থনীতিতে ভূমিকা রাখবে বলে মনে করেন রাজউক চেয়ারম্যান।

তিনি বলেন, “যারা হাতিরঝিলে ঘুরতে আসবেন, কিংবা নৌকায় চলাচল করেন, তারা এই সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এ পথে অফিসগামী হাজার হাজার মানুষ হাঁস দেখে আলাদা আনন্দ অনুভব করবেন।”

About

Popular Links