Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুলশানে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের মৃত্যু

আগুন লাগার সময় তিনি ১২তলা থেকে লাফ দিয়েছিলেন

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৩৫ পিএম

রাজধানীর গুলশানে বহুতল আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে।

ওই ব্যক্তির নাম মোহাম্মদ রাজু (৩৫)। তার বাড়ি গাজীপুরের কালীগঞ্জে। তিনি ভবনের ১২তলায় একটি বাসায় বাবুর্চির কাজ করতেন।

আগুন লাগার সময় তিনি ১২তলা থেকে লাফ দিয়েছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে তিনি মারা যান।  এ নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় দুজনের মৃত্যু হলো।

১২ তলা থেকে লাফ দেওয়ার পর গতকাল রাত ১০টার দিকে রাজুকে ঘটনাস্থলের কাছেই একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) তিনি মারা যান। 

হাসপাতালের ব্যবস্থাপক মোস্তাকিম বাদশা সাংবাদিকদের জানিয়েছেন, তার পরিবার ভোর পৌনে চারটার দিকে মোহাম্মদ রাজুর লাশ নিয়ে গেছে।

এর আগে, রবিবার রাতে এ ঘটনায়ম আনোয়ার হোসেন (৩০) নামে আরেকজনের মৃত্যু হয়।তিনি ভবনের ৭তলা থেকে লাফ দিয়েছিলেন।তিনি ক্রিকেট বোর্ডের পরিচালক ফাহিম সিনহার বাসায় বাবুর্চির কাজ ও বাজার করতেন।

রবিবার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর সড়কের ১২ তলার একটি আবাসিক ভবনের ৭ম তলায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় পরবর্তীতে মোট ১৯টি ইউনিট নেভানোর কাজে যুক্ত হয়। 

দীর্ঘ চার ঘণ্টা পর রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগা ভবনের কয়েকটি ফ্লোর থেকে নারী শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়।

এদিকে, এ ঘটনায় দগ্ধ রোগীদের চিকিৎসায় ১৮ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট।

বার্ন ইনস্টিটিউটে এ ঘটনায় দগ্ধ তিনজন ভর্তি রয়েছেন বলে জানা গেছে।

About

Popular Links