Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

গোপালগঞ্জে ভাষা শহীদদের প্রতি ৪০০ কারাবন্দীর শ্রদ্ধা

৪০০ কারাবন্দীর প্রত্যেকে পৃথকভাবে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:২৯ পিএম

অমর একুশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন গোপালগঞ্জ জেলা কারাগারের ৪০০ কারাবন্দী।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় জেলা কারাগারের জাতীয় শহীদ মিনারের ছবিতে ৪০০ কারাবন্দীর প্রত্যেকে পৃথকভাবে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

জাতীয় সংগীত দিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের অনুষ্ঠান শুরু করা হয়। তারপর “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি” গানের মধ্যে দিয়ে কারাবন্দীরা ভাষা শহীদরে প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

এর আগে জেলা কারাগারের সুপার মো. আল মামুন, জেলার মো. মোশফিকুর রহমানসহ কারা কর্মকর্তা, কারারক্ষীসহ অন্যরা পুষ্পস্তবক অর্পণ করে ভাষ শহীদদের প্রতি অতল শ্রদ্ধা নিবেদন করেন। পরে কারাবন্দীদের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ অভ্যুদয়ের ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

জেলা কারাগারের সুপার মো. আল মামুন বলেন, “অমর একুশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমাদের জাতীয় জীবনে খুবই গুরুত্বপূর্ণ। দিবসের প্রথম প্রহরে আমরা গোপালগঞ্জ পৌর পর্কের শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছি। এরপর সকালে কারাবন্ধীরা ফুল দিয়ে কারাগারের জাতীয় শহীদ মিনারের ছবিতে শ্রদ্ধা জানিয়েছে। সেখানে আমরাও শ্রদ্ধা নিবেদন করেছি।”

About

Popular Links