Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

১৬০ টাকায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেলেন ৯৩ জন

প্রতিক্রিয়া জানাতে গিয়ে নির্বাচিত কয়েকজন আনন্দে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫০ পিএম

কোনো প্রকার তদবির কিংবা ঘুষ বাণিজ্য ছাড়া, কেবল শারীরিকভাবে ফিটনেস, যোগ্যতা ও মেধার ভিত্তিতে ১৬০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেলেন ১৪ জন নারীসহ মোট ৯৩ জন প্রার্থী।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দিনভর মৌখিক পরীক্ষা শেষে রাতে তাদের ফুল আর মিষ্টি দিয়ে বরণ করেন পুলিশ সুপার মিলন মাহমুদ (পিপিএম বার)।

চাঁদপুর পুলিশ লাইন্সের মালটিপারপাস শেডে আয়োজিত এ “ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)/কনস্টেবল” পদে নিয়োগ পরীক্ষায় পুরুষ প্রার্থী ছিলেন দুই হাজার ৭৬৫ জন এবং নারী ছিলেন ২৬১ জন।

নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অভিনন্দন ও তাদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলার পুলিশ সুপার মিলন মাহমুদ।

এ সময় তিনি বলেন, “শারীরিক ফিটনেস, যোগ্যতা ও মেধার ভিত্তিতে আপনারা সকলে আজ এই জায়গায়।”

পুলিশ সুপার আরও বলেন, “চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আইজিপির দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশ পুলিশকে একটি যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ার লক্ষ্যে আপনাদের এই নিয়োগ অন্যতম একটি ধাপ। আপনাদের সততা ও কর্মনিষ্ঠার মাধ্যমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হবে, গড়ে উঠবে স্মার্ট বাংলাদেশ।”

পরে পুলিশ সুপার মিলন মাহমুদ নির্বাচিত প্রার্থী ও অভিভাবকদের অভিব্যক্তি শুনতে চান। এ সময় প্রতিক্রিয়া জানাতে গিয়ে নির্বাচিত কয়েকজন আনন্দে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন। তখনো তারা বিশ্বাস করতে পারছেন না যে, কোনো ঘুষ ছাড়াই সততার সঙ্গে পুলিশে চাকরি পেয়েছেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়সহ অনেকে উপস্থিত ছিলেন।

About

Popular Links