Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাড়িতে ঢুকে শিবপুর উপজেলা চেয়ারম্যানকে গুলি

গুলিবিদ্ধ  হারুন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৪২ পিএম

নরসিংদীর শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৬টায় শিবপুর পৌরসভার থানা সংলগ্ন বাড়ির তৃতীয় তলার অফিস কক্ষে তিনি গুলিবিদ্ধ হন।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার পর চেয়ারম্যানের সমর্থকেরা শিবপুর বাসস্ট্যান্ড এলাকায় টায়ারে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করেন।

শিবপুর থানার ওসি জানান, শনিবার সকালে বাড়ির পাশের মসজিদে ফজরের নামাজ শেষে বাসায় ফিরছিলেন চেয়ারম্যান হারুনুর রশিদ খান। সে সময় মোটরসাইকেলে তিন যুবক তার বাড়ির সামনে আসেন। চেয়ারম্যান তাদের সঙ্গে নিয়ে তৃতীয় তলার অফিসে বসতে দেন এবং তাদের সঙ্গে আলোচনা করেন। ওই তিন যুবক নির্মাণাধীন মসজিদের টাকা নেওয়ার জন্য এসেছে বলে জানান। চেয়ারম্যান তাদের টাকা দেওয়ার জন্য উঠলে অফিস কক্ষেই পেছন থেকে তাকে গুলি করেন যুবকরা। পরে ওই তিন যুবক দৌড়ে চলে যান। স্বজনেরা তাকে উদ্ধার করে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, হারুন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী ঢাকা ট্রিবিউনকে বলেন, “উপজেলা চেয়ারম্যানকে গুলি করার বিষয়টি আমি শুনেছি। অপ্রীতিকর ঘটনা এড়াতে শিবপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে রওনা দিয়েছি।”

About

Popular Links