Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী: জঙ্গিদের মূলোৎপাটন করা যায়নি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ‘আন্তর্জাতিকভাবে যে জঙ্গিদের উত্থান হয়েছিল, দেশকে যারা অকার্যকর করতে চেয়েছিল আমরা তাদের দমন করতে পেরেছি,

আপডেট : ০১ মার্চ ২০২৩, ০২:২৪ পিএম

দেশে জঙ্গীবাদ নিয়ন্ত্রণে থাকলেও মূলোৎপাটন এখনও সম্ভব হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, “জঙ্গিদের মূলোৎপাটনে আমরা সক্ষম হইনি, তবে চেষ্টা চলছে। সবকিছুই নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। আমাদের গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বাহিনী, পুলিশ, র‌্যাব আন্তরিকতার সঙ্গে কাজ করছে। ফলে আন্তর্জাতিকভাবে যে জঙ্গিদের উত্থান হয়েছিল, দেশকে যারা অকার্যকর করতে চেয়েছিল আমরা তাদের দমন করতে পেরেছি।”

বুধবার (১ মার্চ) রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজে পুলিশ মেমোরিয়াল ডের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় হামলা চালানোর বিষয়ে জঙ্গি সংগঠনগুলো থেকে চিঠি পাঠানো হয় এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এ ধরনের অনেক হুমকি আসে। আমরা সবকিছুই চিহ্নিত করতে কাজ করছি।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশে যখন নির্বাচন আসে তখন সব রাজনৈতিক দল মাঠে থাকে। নির্বাচন এলে রাজনৈতিক দল কর্মতৎপর হয়। তারা নিজস্ব কথা বলতে চেষ্টা করে। যুগ যুগ ধরে এ অবস্থায় চলে আসছে। নির্বাচন যতই কাছে আসবে, ততই মানুষের মনে উৎসাহ-উদ্দীপনা বাড়াতে থাকবে।”

তিনি আরও বলেন, “রাজনৈতিক পরিস্থিতি এখনও উত্তপ্ত হয়নি। সবাই যার যার মতো কাজ করছে। উত্তপ্ত হওয়ার কোনো কারণ নেই বলে আমি মনে করি।”

এর আগে আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশ সদস্যদের সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, “দেশের জন্মলগ্ন থেকে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে কাজ করে যাচ্ছে পুলিশ বাহিনী। গণতন্ত্রের অগ্রযাত্রায় পুলিশ বাহিনী সহযাত্রী হবে।”

About

Popular Links