Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে দায়িত্বরত অবস্থায় নিহত ৮৮ পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা

অনুষ্ঠানে বক্তারা বলেন, পুলিশ দেশের জন্য অনেক আত্মত্যাগ করেছে। ফলে সারা দেশেই পুলিশের সুনাম রয়েছে

আপডেট : ০১ মার্চ ২০২৩, ০৭:৫৯ পিএম

“কর্তব্যের তরে করে গেলো যারা, আত্মবলিদান- প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান” এই স্লোগান নিয়ে টাঙ্গাইলে বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। 

এ উপলক্ষে বুধবার (১ মার্চ) সকালে পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। 

টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) ময়নুল ইসলাম, সিভিল সার্জন ডা. মিনহাজ উদ্দিন মিয়া, সিআইডির পুলিশ সুপার বেলায়েত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইরিন আক্তার, পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “পুলিশ দেশের জন্য অনেক আত্মত্যাগ করেছে। ফলে সারা দেশেই পুলিশের সুনাম রয়েছে। দায়িত্বরত অবস্থায় অনেক পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন। বাহিনীর সদস্যদের মেডিকেল চেকআপের ব্যবস্থা নেওয়ার পাশাপাশি নিহত পুলিশ সদস্যদের জন্য বিশেষ ব্যবস্থা এবং তাদের ছেলেমেয়েদের পড়াশোনা ও কর্মসংস্থানে কোটা বাড়ানো প্রয়োজন।”

এ সময় জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাসহ দায়িত্বরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্বজনরা উপস্থিত ছিলেন।

স্মরণ সভা শেষে জেলায় দায়িত্বরত অবস্থায় নিহত ৮৮ জন পুলিশ সদস্যদের পরিবারের মধ্যে সম্মাননা হিসেবে ক্রেস্ট ও উপহার দেওয়া হয়।

এর আগে সকালে পুলিশ লাইনে জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সময় দায়িত্বরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। তাদের আত্মার মাগফিরাতের উদ্দেশ্যে দোয়া করা হয়। নিহত পুলিশ সদস্যদের স্মরণে অনুষ্ঠানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

টাঙ্গাইলে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে নিহত পুলিশ সদস্যদের পরিবারের মধ্যে সম্মাননা হিসেবে ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। এ সময় পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

About

Popular Links