Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

সায়েন্সল্যাবের শিরিন ম্যানশনকে ‘ঝুঁকিপূর্ণ ভবন’ ঘোষণা

‘আলামত সংগ্রহ ও তদন্ত কার্যক্রম শেষ হলে ভবনটি নিয়ে কর্পোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসির টেকনিক্যাল কমিটি’ পরবর্তী সিদ্ধান্ত নেবে

আপডেট : ০৬ মার্চ ২০২৩, ০৮:৪৫ পিএম

সায়েন্সল্যাবের বিস্ফোরণ ঘটা শিরিন ম্যানশনকে “ঝুঁকিপূর্ণ ভবন” ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) “ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত আঞ্চলিক কমিটি”।

সোমবার (৬ মার্চ) ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত আঞ্চলিক কমিটি শিরিন ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ইতোমধ্যে সেখানে ব্যানার লাগিয়ে দিয়েছে। আঞ্চলিক কমিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন “ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসি'র টেকনিক্যাল কমিটি”-কে এ সংক্রান্ত এক প্রতিবেদন পাঠিয়েছে। টেকনিক্যাল কমিটি এ ভবন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

ঝুঁকিপূর্ণ ঘোষণা করার বিষয়ে বিজ্ঞপ্তিতে কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, “বিস্ফোরণে ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেজন্য ঘটনাস্থল পরিদর্শন করে আঞ্চলিক কমিটি ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে এবং ‘ঝুঁকিপূর্ণ ভবন' চিহ্নিত করে ব্যানার লাগিয়ে দেয়। বিষয়টি আমরা ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত টেকনিক্যাল কমিটিকে অবহিত করেছি।”

তিনি আরও বলেন, “বর্তমানে পুলিশ ও অন্যান্য তদন্তকারী সংস্থা কর্তৃক তদন্ত কার্যক্রম ও আলামত সংগ্রহ চলছে। আলামত সংগ্রহ ও তদন্ত কার্যক্রম শেষ হলে ভবনটি নিয়ে কর্পোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসির টেকনিক্যাল কমিটি' পরবর্তী সিদ্ধান্ত নেবে।”

About

Popular Links