Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাণিজ্যমন্ত্রী: রমজানের আগে বাজারে হুমড়ি খেয়ে না পড়লে দাম বাড়বে না

রমজানে বাজার মনিটরিংয়ের জন্য র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবে বলেও জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী 

আপডেট : ১১ মার্চ ২০২৩, ১২:২৯ পিএম

আসন্ন মাহে রমজানের আগে সবাই বাজারে একসঙ্গে হুমড়ি খেয়ে না পড়লে নতুন করে নিত্যপণ্যের দাম বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে চাঁদপুর পুলিশ লাইন্স মিলনায়তনে রোটারি ক্লাব অব উত্তরা আয়োজিত ফ্যামিলি ডে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, “রমজানে বাজার মনিটরিংয়ের জন্য র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবে।”

তিনি আরও বলেন, “ডলারের কারণে বিশ্বের অনেক দেশে দ্রব্যমূল্য বেড়েছে, যা একটি কারণ বটে। যেসব পণ্য আমাদের আমদানি করতে হয়, সেগুলোর দামও কিন্তু সারা পৃথিবীতে বেড়েছে। এই কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী এক কোটি পরিবারের পাঁচ কোটি মানুষকে সাশ্রয়ী মূল্যে তেল, চিনি, ডাল এবং রমজান মাস উপলক্ষে খেজুর ও ছোলা দেয়ার ব্যবস্থা করেছেন। এটা এখন চলমান।”

এর আগে বাণিজ্যমন্ত্রী বৃক্ষরোপণ করেন, দুঃস্থদের স্বাবলম্বী করার লক্ষ্যে ১০টি সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, পুনাক (বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি) সভানেত্রী আফসানা শর্মী, রোটারি ক্লাব অব উত্তরার সভাপতি সামছুল করিম রুকুসহ আরও অনেকে।

About

Popular Links