Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা: নিহতদের বেশিরভাগই বাসের সামনের অংশের যাত্রী

বাসটিতে অন্তত ৬০ জন যাত্রী ছিল

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ০৪:৪৬ পিএম

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনাকবলিত বাসটিতে নিহতদের মধ্যে সামনের দিকের সিটে থাকা যাত্রীদের সংখ্যা বেশি  বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এক কর্মকর্তা।

ফায়ার সার্ভিস ফরিদপুর জোনের উপসহকারী-পরিচালক শিপলু আহম্মেদ বলেন, “বাসটিতে মোট ৫৪টি আসন রয়েছে। প্রতিটি আসন এবং সামনের ইঞ্জিনের কাভারেও যাত্রী ছিলেন। এর মধ্যে যারা সামনের দিকে বসেছিলেন, তাদের মৃত্যুই বেশি হয়েছে।”

তিনি আরও বলেন, “বাসটিতে অন্তত ৬০ জন যাত্রী ছিল এবং তাদের প্রায় সবাই আহত হয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ১৪ জনের মরদেহ উদ্ধার করেছি। এরপর মরদেহগুলো পুলিশের কাছে হস্তান্তর করি।  হাসপাতালে নেওয়ার পরে আরও তিন জনের মৃত্যু হয়েছে বলে জানতে পারি।”

এর আগে, সকাল সাড়ে ৭টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে এক্সপ্রেসওয়ে থেকে নিচে পড়ে যায়। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৯ জন নিহত এবং অন্তত ৩০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে শিবচরের ইসলামী হাসপাতালে তিনজন, লাইফ কেয়ার হাসপাতালে এক জন, রয়েল হাসপাতালে একজনসহ কয়েকজন শিবচরের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। ৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

About

Popular Links