Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুলিস্তানে বিস্ফোরণের উদ্ধারকাজে অংশ নিয়ে পদক পেলো র‍্যাবের কুকুর

উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করে দুর্ঘটনায় নিহত তিন ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে র‍্যাবের ডগ স্কোয়াডের কুকুর ‘চিতা’

আপডেট : ২০ মার্চ ২০২৩, ০৪:২১ পিএম

রাজধানীর গুলশানের সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় উদ্ধারকাজে অংশগ্রহণ করে তিন ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে বীরত্বপূর্ণ কাজের জন্য পদক পেলো র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ডগ স্কোয়াডের একটি কুকুর।

“চিতা” নামের ওই কুকুরকে র‍্যাব মহাপরিচালক পদক দেওয়া হয়েছে।

দেশে এই প্রথমবারের মতো ডগ স্কোয়াডের কুকুরকে এ ধরনের পদক দেওয়া হলো।

সোমবার (২০ মার্চ) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‌্যাব মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে র‌্যাব মহাপরিচালকের দরবার অনুষ্ঠিত হয়। এই দরবারে মহাপরিচালক পদক পেয়েছেন বাহিনীর ৮৫ জন সদস্য। ওই অনুষ্ঠান থেকেই “চিতা”কে পদক দেওয়া হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন ।

র‌্যাব জানায়, সিদ্দিকবাজারের ওই ভবনে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করে দুর্ঘটনায় নিহত তিন ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে র‍্যাবের ডগ স্কোয়াডের কুকুর চিতা।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিশেষ অতিথি অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কামরুল হাসান ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ।

উল্লেখ্য, গত ৭ মার্চ বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে একটি সাত তলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ২৪ জন নিহত হয়েছে। আহত হয়েছেন শতাধিক মানুষ। সেখানে ধ্বংসস্তূপ থেকে মরদেহ উদ্ধার অভিযানে অংশ নেয় র‌্যাবের চিতা।

About

Popular Links