Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে যুবলীগ নেতার মামলা

মামলাটি তদন্তের জন্য আদালত চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজমের সাইবার ইউনিটকে নির্দেশ দিয়েছেন

আপডেট : ৩০ মার্চ ২০২৩, ০৮:২৭ পিএম

সংবাদ প্রকাশের জেরে চট্টগ্রামে দৈনিক যুগান্তরের সাংবাদিক মাহবুব আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন এক যুবলীগ নেতা।

বুধবার (২৯ মার্চ) সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামে মামলাটি করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ–অর্থবিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী ওরফে বাবর।

সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, যুগান্তরের সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি তদন্তের জন্য আদালত চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজমের সাইবার ইউনিটকে নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৪ মার্চ যুগান্তরে সিআরবি নিয়ে প্রকাশিত সংবাদে হেলাল আকবর চৌধুরীকে জড়ানো হয়। পরদিন অভিযুক্ত সাংবাদিক তার ফেসবুকে প্রতিবেদনটি শেয়ার করেন। প্রতিবেদনটিতে বাদীকে দখলবাজ, টেন্ডারবাজ, চাঁদাবাজ এবং সন্ত্রাসীদের গডফাদার হিসেবে উল্লেখ করা হয়। এভাবে বাদীর মানহানি করায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনি শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এ বিষয়ে হেলাল আকবর চৌধুরী বাবর ঢাকা ট্রিবিউনকে বলেন, "আমি এমন একজন রাজনীতিবিদ যার লক্ষ্য জনগণের সেবা করা। আমি সারা বাংলাদেশে সুপরিচিত। আমার সুনাম নষ্ট করার চেষ্টায় মিথ্যা তথ্য প্রকাশ করা হয়েছে। আইনের প্রতি শ্রদ্ধাশীল নাগরিক হিসেবে আমি এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছি। সুষ্ঠু বিচার পাবো বলে আমি আশাবাদী।''

অন্যদিকে, সাংবাদিক মাহবুব আলমের দাবি, অভিযোগের সত্যতার ভিত্তিতে সংবাদ প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, “প্রতিবেদনে উল্লেখিত সব বিষয়ের প্রমাণ আমার কাছে আছে।”

About

Popular Links