Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

পররাষ্ট্রমন্ত্রী: ‘সাংবাদিক’ না, ‘শিশু নির্যাতনকারী’ হিসেবে গ্রেপ্তার হন শামসুজ্জামান

বাংলাদেশের আইন অনুযায়ী শিশু নির্যাতন করা হলে শাস্তি দেওয়া হয় বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

আপডেট : ০৩ এপ্রিল ২০২৩, ০৫:৪৯ পিএম

ঢাকার সাভারে কর্মরত দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে “সাংবাদিক” হিসেবে না, বরং “শিশু নির্যাতনকারী” হিসেবে গ্রেপ্তার করা হয় বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (৩ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ড. এ কে আব্দুল মোমেন গণমাধ্যমকর্মীদের বলেন, “আমাদের তথ্যমতে তিনি গ্রেপ্তার হয়েছেন শিশু নির্যাতনের জন্য। তিনি শিশুনির্যাতন করেছেন এবং শিশুকে অপব্যবহার করেছেন।”

গণমাধ্যমকর্মীরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ দাবির কারণ জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা ছবি দেখেছি। কেন আপনারা দেখেননি?”


আরও পড়ুন- পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যাখ্যা: শিশু নিপীড়নের জন্য গ্রেপ্তার শামস


এছাড়া, বাংলাদেশের আইন অনুযায়ী শিশু নির্যাতন করা হলে শাস্তি দেওয়া হয় বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এর আগে, গত শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি সামসুজ্জামানের গ্রেপ্তার নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে সংবাদে বলা হচ্ছে যে জীবনযাত্রার মান নিয়ে প্রতিবেদন লেখার কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ তথ্যটি “সম্পূর্ণ ভুল ও বানোয়াট”। ওই সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে “চাইল্ড অ্যাবিউজ ও চাইল্ড এক্সপ্লয়েটেশন” এর জন্য।

আরও পড়ুন-

About

Popular Links