Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ সাময়িক বন্ধ

জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার স্টেশনের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে

আপডেট : ০৪ এপ্রিল ২০২৩, ০১:০৮ পিএম

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ আছে। 

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর ভেরিফোয়েড ফেসবুক পেজে এ কথা জানানো হয়।

ফেসবুক পোস্টে বলা হযেছে, “রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ আছে। জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার স্টেশনের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।”

মঙ্গলবার ভোর ৬টার দিকে আগুন লাগে বঙ্গবাজারে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট। এছাড়া, বাংলাদেশ সেনাবাহিনীর একটি সম্মিলিত সাহায্যকারী দল, বাংলাদেশ বিমানবাহিনীর  হেলিকপ্টার  ও  নৌ বাহিনীর সাহায্যকারী দল আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আগুনের ভয়াবহতার কারণে বঙ্গ বাজার মার্কেটের আশপাশের এলাকার যান চলাচল বন্ধ রাখা হয়েছে। হাইকোর্ট চত্বর থেকে বঙ্গবাজার হয়ে গুলিস্তান পর্যন্ত সড়কটি বন্ধ রয়েছে। গুলিস্তান থেকে নর্থসাউথ রোডে আসার সড়কটিতেও যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাশ দিয়ে হানিফ ফ্লাইওভার ওঠানামার জন্য ফ্লাইওভারটিতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

মাইকে করে এলাকাবাসীকে আগুন নিয়ন্ত্রণে এগিয়ে আসার আহ্বান জানানো হচ্ছে। রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সবাইকে ফায়ার সার্ভিসের কাজে সহায়তার কথা বলা হচ্ছে।

বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট, আদর্শ মার্কেট- এই চারটি মার্কেট এক জায়গায় হওয়ায় মূলত সবগুলোকেই লোকজন বঙ্গবাজার মার্কেট হিসেবে ডেকে থাকেন। এই চারটি মার্কেটে প্রায় তিন হাজার দোকান রয়েছে বলে ব্যবসায়ীরা জানান। এসব মার্কেটের দোকানগুলো টিনশেড ও কাঠের তৈরি হওয়ায় সেগুলোতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

About

Popular Links