Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসি কবিতা খানম: নির্বাচন প্রশ্নবিদ্ধ করা যাবে না

বুধবার সন্ধ্যায় বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন

আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৮, ০৯:২২ পিএম

নির্বাচন কমিশনার (ইসি) কবিতা খানম বলেছেন, নির্বাচনের উৎসব যাতে শংকায় পরিণত না হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। নির্বাচন প্রশ্নবিদ্ধ করা যাবে না।

বুধবার সন্ধ্যায় বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মাঠ পর্যায়ে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, “ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কেননা তারা ৩০ ডিসেম্বরের দিকে তাকিয়ে আছে। আইনের অবৈধ ব্যবহার থেকে বিরত থাকতে হবে”।

সুষ্ঠুভাবে ভোট দেয়ার বিষয়টি নিশ্চিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, “ভোটার এবং ভোট কেন্দ্রের নিরাপত্তা বিধানে সবাইকে সচেষ্ট থাকতে হবে। এছাড়া বৈষম্যমূলক আচরণ করা যাবে না। আমাদের নির্দেশনা যাতে বক্তব্যর মধ্যে সীমাবদ্ধ না থাকে”।

এতোকিছুর পরও নির্দেশনার কোনো ব্যত্যয় হলে তা ক্ষমা করা হবে না বলে হুঁশিয়ারি দেন কবিতা খানম। এছাড়াও, নির্বাচন সুষ্ঠু করতে সকল বাহিনীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ৭ম পদাতিক ডিভিশনের জিওসি ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, বরিশালের বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস, বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম ও বিএমপি কমিশনার মোশারফ হোসেন। এছাড়াও সভায় বরিশাল বিভাগের ছয় জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, সেনা, বিজিবি, ডিজিএফআই, এনএসআই, নির্বাচন কর্মকর্তা, কোস্টগার্ড এবং নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About

Popular Links