Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বর্ণে মোড়ানো সেই জিলাপি ‘সোল্ড আউট’

জিলাপি বানানোর জন্য যে পরিমাণ উপকরণ তারা এনেছিলেন, তা শেষ হয়ে গেছে বলে জানা গেছে

আপডেট : ১০ এপ্রিল ২০২৩, ০২:৪৮ পিএম

কয়েকদিন আগেই ঢাকায় ২৪ ক্যারেটের স্বর্ণে মোড়ানো জিলাপি বিক্রি শুরু করে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। বিশেষ এই জিলাপির প্রতি কেজির মূল্য ধরা হয় ২০ হাজার টাকা।

৫ এপ্রিল থেকে এ স্বর্ণের প্রলেপ দেওয়া জিলাপি বিক্রি শুরু হওয়ায় সপ্তাহ পার হওয়ার আগেই এটির অর্ডার নেওয়া বন্ধ করলো হোটেলে ইন্টারকন্টিনেন্টাল কর্তপক্ষ।

সোমবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার ফেসবুক পেজে জানানো হয়, “গোল্ড জিলাপি সোল্ড আউট”। অর্থাৎ,স্বর্ণের প্রলেপ দেওয়া জিলাপির বিক্রি শেষ হয়েছে।

এ বিষয়ে হোটেলটির এক কর্মকর্তা সংবাদমাধ্যম প্রথম আলোকে জানান, জিলাপি বানানোর জন্য যে পরিমাণ উপকরণ (খাওয়ারযোগ্য স্বর্ণ) তারা এনেছিলেন, তা শেষ হয়ে গেছে। এ জন্য নতুন করে আর কোনো অর্ডার বা ক্রয়াদেশ নিচ্ছেন না তারা। তবে এই ছয় দিনে কী পরিমাণ জিলাপি বিক্রি হয়েছে, সে সম্পর্কে কোনো তথ্য দিতে চাননি তিনি।

এর আগে, স্বর্ণে মোড়ানো জিলাপি বিক্রির খবরে অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে বিস্ময় প্রকাশ করেন।

এর আগে, গত বছরের জুলাই মাসে দেশে স্বর্ণে মোড়ানো আইসক্রিম বিক্রির খবর বেশ সাড়া ফেলেছিল। রাজধানীর বনানীর পাঁচ তারকা হোটেল সারিনা তাদের ১৯তম বর্ষপূর্তিতে বিশেষ ওই আইসক্রিম বিক্রি করে। ২৪ ক্যারেটের খাওয়ারযোগ্য স্বর্ণ দিয়ে তৈরি ওই আইসক্রিমের দাম ছিল ৯৯ হাজার ৯৯৯ টাকা।

সে সময় মাত্র ২৪ ঘণ্টায় অভাবনীয় সাড়া পায় সারিনা হোটেল কর্তৃপক্ষ। অনেক ফরমাশ আসতে থাকায় তারা একপর্যায়ে সেই লাখ টাকার স্বর্ণেের আইসক্রিম বিক্রির অর্ডার নেওয়া বন্ধ রাখে।

About

Popular Links