Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিসি, এডিসি এবং ৪ ওসিকে প্রত্যাহারে ইসির নির্দেশ

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর কাছে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে ইসির সহকারী সচিব নুর নাহার স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে

আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৮, ১১:০৫ পিএম

ডিসি, এডিসিসহ ৪টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১৯ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর কাছে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে ইসির সহকারী সচিব নুর নাহার স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে বলে বাংলা ট্রিবিউনের একটি খবরে বলা হয়েছে।

ইসি সূত্রে জানা গেছে, ফরিদপুরের এডিসি মোহাম্মদ সাইফুল হাসানের বাবা কুমিল্লা-৫ আসনে বিএনপির প্রার্থী হওয়ায় তাকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে, গাইবান্ধার ডিসি সেবাষ্টিন রেমার কাজ সন্তোষজনক না হওয়ায় তাকে প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া, ঢাকার রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম, নোয়াখালীর সোনাইমুড়ী থানার ওসি আবদুল মজিদ, ঠাকুরগাঁও সদর থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান ও ব্রাক্ষ্মণবাড়িয়ার বিজয়নগর থানার ওসি কবির হোসেনকে প্রত্যাহার করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ইসি সূত্রে আরও জানা গেছে, ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রেক্ষিতে এ জেলার সদর থানার ওসি মো. মোস্তাফিজুর রহমানকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নোয়াখালী-১ (চাটখিল ও সোনাইমুড়ি আংশিক) আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনকে গুলির অভিযোগে সোনাইমুড়ী থানার ওসি আবদুল মজিদকে প্রত্যহার করতে বলা হয়েছে।

এবাদে, মির্জা আব্বাসের ওপর হামলার ঘটনায় রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম ও বিএনপির বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ব্রাক্ষ্মণবাড়িয়ার বিজয়নগর থানার ওসি কবির হোসেনকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।

About

Popular Links