Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা খুকি আর নেই

২০২০ সালে খুকুমণির জীবন-সংগ্রামের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পায়। তখন বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে

আপডেট : ১৩ এপ্রিল ২০২৩, ০৫:২০ পিএম

জয়িতা পুরস্কার পাওয়া রাজশাহী জেলার একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকি (৬২) মারা গেছেন। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুর একটায় রাজশাহী নগরীর মহিষবাথান এলাকার “মিশনারিস অব চ্যারিটি আশাদান মাদার তেরেসা আশ্রমে” তিনি ইন্তেকাল করেন।

২০২০ সালে সামাজিক যোগাযোগমাধ্যমে খুকুমণির জীবন-সংগ্রামের একটি ভিডিও প্রকাশ পায়। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসন খুকুমণির পাশে দাঁড়ায়। ২০২০ সালে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান তিনি।

তার মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে খুকিকে দেখতে আসেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, আরএমপি'র বিশেষ পুলিশ সুপার (নগর বিশেষ শাখা) মুহম্মদ আব্দুর রকিব, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (গোপনীয় শাখা) মো. শামসুল ইসলাম।

এ সময় রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, “দিল আফরোজ খুকি মারা গেছেন। ঘটনা শোনার পর আমি সেখানে পরিদর্শনে যাই। খুকি'র পরিবারের সঙ্গে কথা হয়েছে, জেলা প্রশাসনের উদ্যোগে তার মরদেহ ধর্মীয় রীতি মেনে দাফনের ব্যবস্থা করা হবে।”

এদিকে রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকির (৬২) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বৃহস্পতিবার এক শোক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন রাসিক মেয়র। শোক বিবৃতিতে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মরহুমার রূহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আকতার রেণী এক শোক বার্তায় শোক প্রকাশ করেন।

About

Popular Links