Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বগুড়ায় শহীদ চান্দু স্টেডিয়ামে ভেন্যু বাতিলের প্রতিবাদে অনশন করা যুবকের মৃত্যু

স্বজন ও প্রতিবেশিরা জানান, রুমেল অ্যাজমা রোগে ভুগছিলেন

আপডেট : ২০ এপ্রিল ২০২৩, ০৭:০৯ পিএম

সম্প্রতি বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেটের ভেন্যু বাতিলের সিদ্ধান্ত নেয় বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরে অবশ্য এ সিদ্ধান্ত থেকে সরে আসে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

ভেন্যু বাতিলের প্রতিবাদে সেই সময়ে দু‘দফা আমরণ অনশন করে আলোচনায় আসেন হুমায়ুন আহমেদ রুমেল নামে এক যুবক।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বগুড়ায় নিজ বাড়িতে মারা গেছেন হুমায়ুন আহমেদ রুমেল। তিনি বগুড়া শহরের নাটাইপাড়ার বীর মুক্তিযোদ্ধা মৃত জালাল উদ্দিনের ছেলে।

স্বজন ও প্রতিবেশিরা জানান, রুমেল অ্যাজমা রোগে ভুগছিলেন। গরমের কারণে বৃহস্পতিবার ভোর থেকে তিনি অসুস্থবোধ করছিলেন। সকালে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। 

রুমেলের খালাতো বোন রুমি বেগম ঢাকা ট্রিবিউনকে জানান, হাসপাতালে নেওয়ার প্রস্তুতি নেওয়ার সময় তিনি মারা যান। জোহরের নামাজের পর জানাজা শেষে তার মরদেহ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

রুমেল সামাজিক যোগাযোগ মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটর ছিলেন।তিনি ঈদের পর বগুড়া বিমান বন্দর চালুর দাবিতে অনশন কর্মসূচি শুরুর ঘোষণা দিয়েছিলেন। দুদিন আগে চ্যানেল বগুড়া নামে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই ঘোষণা দিয়েছিলেন।

এর আগে, শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির লোকবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিলের প্রতিবাদে এবং বগুড়া জেলার উন্নয়নের দাবিতে রুমেল গত ৫ মার্চ কাফনের কাপড় পরে আমরণ অনশন শুরু করেন। পরে ভেন্যু পুনর্বহালের আশ্বাসে ৮ মার্চ অনশন ভাঙেন তিনি। এরপর ১৯ মার্চ একই দাবিতে তিনি কাফনের কাপড় এবং শেকল পরে অনশনে নামেন তিনি। পরে ওইদিনই বিকালে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ তার অনশন ভাঙান। এসব কর্মসূচির মাধ্যমে রুমেল আলোচিত হন।

About

Popular Links