Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করাই আমার কর্তব্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি আমার বাবা-মা-ভাইকে হারিয়েছে। বাংলার মানুষের মাঝেই আমি তাদের খুঁজে পাই’

আপডেট : ২২ এপ্রিল ২০২৩, ০৫:১৫ পিএম

ঈদু-উল-ফিতর উপলক্ষে শনিবার (২২ এপ্রিল) সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, “আমি বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা, প্রধানমন্ত্রীত্ব আমার কাছে কিছু না। আমি বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা, এতেই গর্ববোধ করি। কাজেই তার স্বপ্ন পূরণ করাই আমার কর্তব্য।”

তিনি আরও বলেন, “আমি বাবার কাছ থেকে যা শিখেছি, তা আমি করার চেষ্টা করে যাচ্ছি। আমি আমার বাবা-মা-ভাইকে হারিয়েছে। বাংলার মানুষের মাঝেই আমি তাদের খুঁজে পাই। আমার ব্যক্তিগত জীবনের কোনো চাহিদা নেই।”

গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় আর্থ-সামাজিকভাবে দেশ উন্নতি করতে সক্ষম হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আমরা এখন উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। দেশের মানুষ শান্তিতে আছে, দুই বেলা খেতে পারছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে।'

ঈদযাত্রার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, “পদ্মা সেতু করে দিয়েছি, রাস্তাঘাটের উন্নয়ন করেছি। এর ফলে যোগাযোগ ব্যবস্থা অনেক সহজ হয়েছে। আগে ঘণ্টার পর ঘণ্টা মানুষকে রাস্তায় আটকে থাকতে হতো। এবার আগের মতো দিন-রাত মানুষকে রাস্তায় বসে থাকতে হয়নি। মানুষজন রাজধানীতে বসে না থেকে গ্রামে ঈদ উদযাপন করতে গেছে।”

বিশ্বব্যাপী খাদ্যমূল্য বেড়ে যাওয়ায় উন্নত অনেক দেশ খাদ্যে রেশনিং করে দিচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “বাংলাদেশে সে অবস্থা নেই। তারপরও যার যেখানে যতটুকু জমি আছে চাষ করেন, যাতে নিজেদের খাবার-দাবার উৎপাদন করা যায়।”

সাম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে সরকারপ্রধান বলেন, “বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা প্রথমে দুর্ঘটনা মনে হয়। কিন্তু একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিসন্ত্রাসীদের চক্রান্ত আছে কিনা সেটি ভাবতে হবে।”

ফায়ার সার্ভিসসহ আগুন নিয়ন্ত্রণে কাজ করা সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী সবাইকে নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান সুরক্ষিত রাখায় আরও সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

About

Popular Links