Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

কক্সবাজারে ট্রলার থেকে দশ লাশ উদ্ধারের ঘটনায় মামলা, গ্রেপ্তার দুই

গ্রেপ্তার দুইজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা জানিয়েছে

আপডেট : ২৫ এপ্রিল ২০২৩, ০৯:৪২ পিএম

কক্সবাজারের নাজিরারটেক সমুদ্র উপকুলে ভাসমান ট্রলার থেকে ১০ জনের মৃতদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা করা হয়েছে। মামলায় চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে সদর মডেল থানায় মামলাটি করেন নিহত ট্রলার মালিক সামশুল আলম প্রকাশ ওরফে সামশু মাঝির স্ত্রী রোকেয়া বেগম। বিকেল সাড়ে ৫টায় এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুল ইসলাম।

মোহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, “এ ঘটনায় মামলার এজাহারনামীয় ১ নম্বর আসামি কামাল প্রকাশ ওরফে বাইট্টা কামাল এবং ৪ নম্বর আসামি করিম শিকদারকে মহেশখালীর মাতারবাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। তারা দুইজনই মাতারবাড়ি এলাকার বাসিন্দা।”

পুলিশ সুপার বলেন, “ঘটনাটি চাঞ্চল্যকর। কেন এবং কোথায় এই হত্যাকাণ্ড ঘটেছে, তা উদঘাটন করা হবে। যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে, তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা জানিয়েছে। বুধবার আদালতে তাদের রিমান্ড চাওয়া হবে। ঘটনার রহস্য উদ্ঘাটন এবং এর সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারে জেলা পুলিশের একাধিক টিম কাজ করছে। অভিযান অব্যাহত আছে।”

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, “এখন পর্যন্ত ছয়টি লাশের পরিচয় জানা গেছে। সেগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি চারজনের পরিচয় এখনও জানা যায়নি। পরিচয় নিশ্চিত হওয়ার জন্য তাদের লাশ সদর হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। কারণ লাশগুলো এতই বিকৃত হয়ে গেছে যে, কে কার স্বজন তা নিশ্চিত করা কঠিন। এ জন্য সেগুলোর ডিএনএ নমুনা সংগ্রহ করে ঢাকায় সিআইডির হেডকোয়ার্টার্সে পাঠানো হয়েছে।”

এদিকে, ঘটনা ঘিরে দুই ধরনের বক্তব্য পাওয়া গেছে। পুলিশ বলছে, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটতে পারে। আবার অনেকেই বলছেন, গভীর সাগরে ১০ জেলেকে হত্যা করে ট্রলারটি ডুবিয়ে দেওয়ার চেষ্টা করেছে জলদস্যুরা। দুটি বিষয়কে গুরুত্ব দিয়ে ঘটনার তদন্ত করছে পুলিশ।

রবিবার সকালে সাগরে ভাসমান অবস্থায় ট্রলারটি দেখে রশি দিয়ে টেনে মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে নিয়ে আসেন স্থানীয় জেলেরা। খবর পেয়ে দুপুর ২টার দিকে ঘটনাস্থলে গিয়ে ১০ জনের লাশ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস।

About

Popular Links