Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে ওসিকে কনুইয়ের ধাক্কা, এএসআই প্রত্যাহার

এএসআই সন্তু শীল শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের দেহরক্ষী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন

আপডেট : ২৬ এপ্রিল ২০২৩, ০১:৫৯ পিএম

চট্টগ্রামে এক ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) কনুই দিয়ে ধাক্কা মেরে আহত করার অভিযোগে উপ-সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) সন্তু শীলকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নগর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

এছাড়া অভিযোগ জরুরি ভিত্তিতে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীনকে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় এ আদেশ দিয়েছেন বলে ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন নগর পুলিশের উপ-কমিশনার (সদর) মো. আবদুল ওয়ারীশ।

জানা গেছে, এএসআই সন্তু শীল সিএমপির বিশেষ শাখায় কর্মরত ছিলেন। তিনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের দেহরক্ষী হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন। গত ২০ এপ্রিল উপমন্ত্রীকে নিয়ে একটি কর্মসূচিতে যাওয়ার পথে এএসআই সন্তু শীল চট্টগ্রামের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে কনুই দিয়ে ধাক্কা মেরে আহত করার অভিযোগ উঠে।

এ ঘটনায় ওসি জাহিদুল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পাশাপাশি এএসআই সন্তুর বিরুদ্ধে সিএমপি কমিশনারের কাছে লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে জানতে চাইলে সিএমপির উপ-কমিশনার (সদর) মো. আবদুল ওয়ারীশ বলেন, “প্রশাসনিক কারণে এএসআই সন্তু শীলকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অভিযোগ তদন্তে এক সদস্যের কমিটি করা হয়েছে। কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি আসিফ মহিউদ্দীন জরুরি ভিত্তিতে তদন্ত করে যত দ্রুত সম্ভব প্রতিবেদন দাখিল করবেন। এর পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

About

Popular Links