Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদের ‘আমেজে’ দেশজুড়ে হয়েছে মারামারি, বলছে ৯৯৯-এর তথ্য

গত ১৯ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ৯৯৯- এ আসা সর্বোচ্চ ২,৪২৫টি কল ছিল মারামারির অভিযোগ প্রসঙ্গে 

আপডেট : ২৬ এপ্রিল ২০২৩, ০৫:৫২ পিএম

পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটি চলাকালেও জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ অভিযোগ সংক্রান্ত বিভিন্ন রকম কল এসেছে। এর মধ্যে সর্বোচ্চ ২,৪২৫টি কল ছিল মারামারির অভিযোগ প্রসঙ্গে। ৯৫৭টি কল নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে বায়ু দূষণ সংক্রান্ত অভিযোগ।

গত ১৯ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ৯৯৯-এ আসা কলের ভিত্তিতে এ তালিকা করা হয়েছে। ৯৯৯ এর পরিদর্শক (ফোকাল পার্সন অ্যান্ড মিডিয়া) আনোয়ার সাত্তারের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

আনোয়ার সাত্তার বলেন, “ঈদের ছুটির সময় সারাদেশ থেকে সাহায্য চেয়ে বিভিন্ন বিষয়ে ৯৯৯ এ কল এলেও ১০টি বিষয়ে সর্বোচ্চ ফোন আসে। এসব ফোন পাওয়ার পর যোগাযোগকারীকে আমরা সঙ্গে সঙ্গে তার কাঙ্ক্ষিত সেবা দেওয়ার চেষ্টা করেছি।”

মারামারি এবং বায়ু দূষণ ছাড়াও জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ আসা কলগুলোর মধ্যে রয়েছে জুয়া সংক্রান্ত ৬১৬টি, অগ্নিদুর্ঘটনা ৫৭৯টি, নারী নির্যাতন সংক্রান্ত ঘটনা ৫৭৩টি, দুর্ঘটনা সংক্রান্ত খবর আসে ৫৬৯টি, সন্ত্রাসী কর্মকাণ্ড সংক্রান্ত অভিযোগ ৪৯৬টি, পারিবারিক সমস্যা সংক্রান্ত অভিযোগ ৪৮৩টি, ফায়ার ইমার্জেন্সি সংক্রান্ত খবর ৪৬০টি এবং জমি দখল সংক্রান্ত ৪০০টি অভিযোগ।

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ সন্ত্রাসী কর্মকাণ্ড সংক্রান্ত সব খবর ও অভিযোগ পাওয়ার পর ভুক্তভোগীদের পুলিশি সেবা নিশ্চিত করা হয়।

About

Popular Links