Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

রোহিঙ্গা ক্যাম্পে এলোপাতাড়ি গুলি, গণপিটুনিতে এক হামলাকারী নিহত

সন্ত্রাসীদের গুলিতে তিন রোহিঙ্গা আহত হয়

আপডেট : ০৭ মে ২০২৩, ০১:৩৩ পিএম

কক্সবাজারের উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে তিনজন আহত হয়েছে। এ সময় রোহিঙ্গাদের গণপিটুনিতে এক হামলাকারীর মৃত্যু হয়। নিহত হামলাকারীও রোহিঙ্গা ছিল।

রবিবার (৭ মে) ভোররাতে উপজেলার পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের “জি-ওয়ান” ব্লকে এ ঘটনা ঘটে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতরা হলেন- ১৩ নম্বর ক্যাম্প জি ওয়ান ব্লকের হোসেন আহমেদের স্ত্রী রমিদা খাতুন (৫৫) এবং তাদের দুই ছেলে মোহাম্মদ রফিক (২৫) ও জুবায়ের (১৮)। নিহত সন্ত্রাসীর পরিচয় পাওয়া যায়নি।

ওসি শেখ মোহাম্মদ আলী জানান, রবিবার ভোরের দিকে ১৩ নম্বর ক্যাম্পের জি ওয়ান ব্লকে ২০-২৫ জনের রোহিঙ্গা সন্ত্রাসীদের একটি দল হঠাৎ এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে। টানা গুলিবর্ষণে ক্যাম্পের বাসিন্দারা চিৎকার শুরু করলে আশেপাশের ব্লকগুলো রোহিঙ্গারা জড়ো হয়ে সন্ত্রাসীদের ধাওয়া দেয়। পালানোর সময় তারা এলোপাতাড়ি গুলি চালালে তিন রোহিঙ্গা আহত হয়। 

সাধারণ রোহিঙ্গারা হামলাকারীদের মধ্যে একজনকে আটক করে দা দিয়ে কোপালে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে এপিবিএন ও উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং আহতদের স্থানীয় হাসপাতালে পাঠায়।

ওসি জানান, হামলাকারীরা আরসার সদস্য বলে জানা গেছে। নিহতের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে এপিবিএন সদস্যরা রয়েছেন।

About

Popular Links