Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাথা ঠাণ্ডা রেখে দায়িত্ব পালনের নির্দেশ ডিএমপি কমিশনারের

কীভাবে খালি হাতে আত্মরক্ষা করে পাবলিক ম্যানেজমেন্ট করতে হবে- এজন্য প্রয়োজনীয় প্রশিক্ষণেরও নির্দেশ দেন তিনি

আপডেট : ০৭ মে ২০২৩, ০৬:১৬ পিএম

যেকোনো পরিস্থিতিতে ধৈর্যের সঙ্গে মাথা ঠাণ্ডা রেখে কমান্ডারের নির্দেশ মেনে অধস্তনদের দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

রবিবার (৭ মে) সকালে মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন শেষে তিনি এ নির্দেশ দেন।

প্যারেড পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার বলেন, “শৃঙ্খলা এবং ভবিষ্যৎ নেতৃত্বের জন্য সবাইকে প্যারেড জানতে হবে। পুলিশকে সিভিলিয়ান এবং ইউনিফর্ম দুই দিকেই পারদর্শী হতে হয়। যেকোনো পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা রেখে কমান্ডারের নির্দেশ মেনে দায়িত্ব পালন করতে হবে। আর কমান্ডারদের আত্মবিশ্বাসের সঙ্গে নেতৃত্ব দিতে হবে।”

শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য সংশ্লিষ্ট উপ-পুলিশ কমিশনারদের ধারাবাহিক প্যারেড করানোর নির্দেশ দেন ডিএমপি কমিশনার। কীভাবে খালি হাতে আত্মরক্ষা করে পাবলিক ম্যানেজমেন্ট করতে হবে- এজন্য প্রয়োজনীয় প্রশিক্ষণেরও নির্দেশ দেন তিনি।

কমিশনার বলেন, “নিউমার্কেটে আগুনের ঘটনায় পিওএম'র ফোর্স অত্যন্ত মানবিক ভূমিকা পালন করেছে। এতে ডিএমপি তথা বাংলাদেশ পুলিশের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে তাদেরকে পুরস্কৃত করা হয়েছে।”

এর আগে পিওএম পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার মোমতাজুল এহসান আহাম্মদ হুমায়ুনের নেতৃত্বে ডিএমপির বিভিন্ন ইউনিটের সদস্যের সমন্বয়ে গঠিত সুসজ্জিত কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন ডিএমপি কমিশনার।

প্যারেডে সহকারী প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে এন রায় নিয়তি।

মাস্টার প্যারেডে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মুহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

About

Popular Links