Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ শীর্ষ আরসা কমান্ডার গ্রেপ্তার

তিনি দীর্ঘ ছয় মাস মিয়ানমারের গহীন অরণ্যে আরসা গ্রুপের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নেন

আপডেট : ১০ মে ২০২৩, ০৩:৩১ পিএম

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের নিষিদ্ধ সংগঠন আরাকান স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডার হাফেজ জুবায়েরকে (৩২) অস্ত্রসহ গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বুধবার (১০ মে) ভোর ৪টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৯ ব্লক-এ/১৪ এলাকা থেকে জুবায়েরকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে চারটি দেশীয় ওয়ান শুটার গান, ৩২ রাউন্ড গুলি, এক রাউন্ড গুলির খোসা, দুটি ওয়াকি টকি সেট ও চার্জার জব্দ করা হয়।

বুধবার দুপুর ১২টার দিকে ৮ আমর্ড পুলিশের কার্যালয়ে এক সাংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. ফারুক আহমদ।

সংবাদ সম্মেলনে ফারুক আহমদ বলেন, “গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ভোরে অভিযান চালিয়ে জুবায়েরকে গ্রেপ্তার করা হয়। তার তথ্যমতে ঘরে থাকা টিনের ট্রাঙ্কে চারটি দেশীয় ওয়ান শুটার গান, ৩২ রাউন্ড গুলি, এক রাউন্ড গুলির খোসা, দুটি ওয়াকিটকি সেট ও চার্জার জব্দ করা হয়।”

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাফেজ জুবায়ের স্বীকার করেন, তিনি দীর্ঘ ছয় মাস মিয়ানমারের গহীন অরণ্যে কথিত আরসা গ্রুপের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নেন। বিভিন্ন অস্ত্র দিয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হতো। অতি সম্প্রতি তিনি রোহিঙ্গা ক্যাম্পে তার পরিবারের সঙ্গে দেখা করতে আসেন। আলামতসহ পরবর্তী ব্যবস্থার জন্য জুবায়েরকে উখিয়া থানায় হস্তান্তর করা হবে বলেও জানান এপিবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. ফারুক আহমদ।

About

Popular Links