Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বকশিশ-টিপস’ নেওয়া দুর্নীতি, হাইকোর্ট বেঞ্চের বিজ্ঞপ্তি

এমন অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করা হয়েছে ড্রাইভার, গানম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের

আপডেট : ১০ মে ২০২৩, ০৮:৪১ পিএম

সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী, গাড়ির চালক ও গানম্যান কোনো প্রকার বকশিশ বা টিপস নিলে দুর্নীতির অভিযোগে বিধি অনুসারে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

এ বিষয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চের বেঞ্চ অফিসার মো. সেফাত উল্লাহ একটি বিজ্ঞপ্তি দিয়েছেন। রবিবার (৭ মে) দেওয়া বিজ্ঞপ্তিটি এজলাস কক্ষের বাইরে টানিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “কার্যতালিকায় মামলা ওঠার আগে বা পরে, মামলার রায়, জামিন আদেশ বা অন্য যেকোনো আদেশ হওয়ার আগে বা পরে বা অন্য যেকোনো সময় অত্র কোর্টের বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার, বিচারপতির ব্যক্তিগত কর্মকর্তা, কোর্টের জমাদার, কোর্ট বা চেম্বারের এমএলএসএস, বিচারপতির ড্রাইভার এবং গানম্যানসহ অত্র কোর্টের সঙ্গে সংশ্লিষ্ট যেকোনো কর্মকর্তা-কর্মচারী বকশিশ বা টিপস নেওয়ার নামে কোনো অর্থ, উপহার সামগ্রী, গাড়িসেবা বা অন্য কোনো নামে কোনো ধরনের সুবিধা গ্রহণ বা নেওয়া দুর্নীতি বলে গণ্য হবে।”

“এই কোর্টের কোনো কর্মকর্তা-কর্মচারীকে এ ধরনের দুর্নীতির সঙ্গে জড়িত পাওয়া গেলে আইন ও বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আইনজীবী, আইনজীবী সহকারী এবং এই কোর্টের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হলো।”

About

Popular Links