Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

রুয়েটের হলে শিক্ষার্থীর আত্মহত্যা

তিনি কী কারণে আত্মহননের পথ বেছে নিয়েছেন তা জানা যায়নি

আপডেট : ১৭ মে ২০২৩, ১০:১৬ পিএম

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) তানভীর আহমেদ (২৪) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন। তাৎক্ষণিকভাবে তার আত্মহত্যার কারণ জানা যায়নি।

বুধবার (১৭ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ শহীদুল্লাহ হলের কক্ষে ফাঁস নেন তিনি। সহপাঠীরা টের পেয়ে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান। সেখানকার চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। 

মৃত তানভীর আহমেদের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলায়। তিনি রুয়েটের শহীদ শহীদুল্লাহ হলের ৩৫৫ নম্বর কক্ষে থাকতেন।

রামেক হাসপাতালের চিকিৎসক জাহিদুল ইসলাম বলেন, তানভীর নিজের রুমে গলায় ফাঁস নেন। তাৎক্ষণিকভাবে তাকে সহপাঠীরা উদ্ধার করে জরুরি বিভাগে নিয়ে আসেন। দুপুর আড়াইটার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়। মরদেহ বর্তমানে হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন জানান, বুধবার দুপুর ২টার দিকে সহপাঠীরা ওই ছাত্রকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যান। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাকে নিজ কক্ষের মধ্যে ফাঁস দেওয়া অবস্থায় পাওয়া যায়। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরও জানান, খবর পেয়ে ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়। তবে মৃত্যুর পেছনে নিশ্চিত কোনো তথ্য জানা যায়নি। ওই হলের বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করে মৃত্যুর কারণ জানার চেষ্টা করা হচ্ছে।

এ ঘটনায় আপাতত থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হবে বলেও জানান ওসি।

About

Popular Links