Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

গ্রেপ্তারের পর রিমান্ডে গায়ক নোবেল

অগ্রিম টাকা নিয়ে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণার অভিযোগে গায়ক মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে মামলা করেন শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম

আপডেট : ২২ মে ২০২৩, ০২:১৯ পিএম

টাকা নিয়ে গান না গাওয়ার অভিযোগে দায়ের হওয়া প্রতারণার মামলায় গ্রেপ্তারের পর গায়ক মাইনুল আহসান নোবেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।শনিবার (২০ মে)  ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন।

এর আগে, শনিবার সকালে রাজধানীর মতিঝিল থানায় হওয়া প্রতারণার মামলায় নোবেলকে গ্রেপ্তার করে পুলিশ। বিকেলে তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়। অন্যদিকে, জামিনের আবেদন করেন নোবেলের আইনজীবী।

উভয় পক্ষের শুনানি নিয়ে নোবেলকে এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালত।

অগ্রিম টাকা নিয়ে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণার অভিযোগে গায়ক মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে মামলা করেন শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম।

শনিবার নোবেলকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

মামলায় সাফায়েত ইসলাম অভিযোগ করেন, তিনি শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। ২০১৬ সালে যারা ওই প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থী ছিলেন, তারা পুনর্মিলনী উপলক্ষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। পরে শিল্পী হিসেবে নোবেলের সঙ্গে তিনি মোবাইলে যোগাযোগ করেন। গত ২৫ মার্চ রাজধানীর মতিঝিলের হীরাঝিল হোটেলের দ্বিতীয় তলায় নোবেলের সঙ্গে তিনি ও তার এক বন্ধু বৈঠক করেন। সেখানে তাদের কলেজের অনুষ্ঠানে গান গাওয়ার জন্য নোবেলকে ১ লাখ ৭৫ হাজার টাকা দেওয়ার চুক্তি হয়। 

সেদিনই তাকে ১৫ হাজার টাকা দেওয়া হয়। নোবেল জানান, অনুষ্ঠানের আগেই সব টাকা পরিশোধ করতে হবে। এরপর দুই দফায় তার ব্যাংক হিসাবে ১ লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। নোবেল সেই টাকা তুলেও নেন। কিন্তু ২৮ এপ্রিল তিনি অনুষ্ঠানে আসেননি।

About

Popular Links