Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাহাঙ্গীর: একটি মহল দুদককে ব্যবহার করে আমাকে হয়রানি করছে

তিন বছরে সরকারের কাছ থেকে সম্মানী ভাতাসহ কোনো সুবিধা গ্রহণ করেননি বলে জানিয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম

আপডেট : ২১ মে ২০২৩, ০৪:২৩ পিএম

বিনা কারণে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ব্যবহার করে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। নিজেকে নির্দোষ দাবি করে তিনি বলেন, “আমি কোনো দুর্নীতি করিনি।”

রবিবার (২১ মে) দুদকের প্রধান কার্যালয়ে নোটিশের জবাব দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনের প্রচারণা চলছে। ২৫ তারিখে ভোট। আজ ও আগামীকাল প্রচারণা শেষ দিন। এমন সময় দুদক আমাকে ডেকেছে। নির্বাচনের সময় আজ কেন আমাকে আসতে বাধ্য করলো? একটি মহল দুদককে ব্যবহার করে আমাকে হয়রানি করছে।”

জাহাঙ্গীর আলম বলেন, “২০১৮ সালে বিপুল ভোটে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হই। তিন বছরের মাথায় ঢাকা থেকে চিঠি দিয়ে অবৈধভাবে আমাকে বরখাস্ত করা হয়। এই তিন বছরে সরকারের কাছ থেকে সম্মানী ভাতাসহ কোনো সুবিধা গ্রহণ করিনি।”

তিনি বলেন, “দুটি প্রজেক্টে আমাকে মাত্র ৬০০ থেকে ৭০০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু দুদক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে আমার বিরুদ্ধে সাড়ে সাত হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।”

এদিকে দুদক বাংলা ট্রিবিউনকে জানিয়েছে, ১৮ মে দুর্নীতির অভিযোগে নিজের অবস্থান ব্যাখ্যা ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহের জন্য এক মাস সময় চান জাহাঙ্গীর আলম। অভিযোগের অনুসন্ধানের শেষ পর্যায়ে তার বক্তব্য প্রয়োজন। এ কারণেই তাকে তলব করা হয়েছে। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।

About

Popular Links