Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সায়েন্সল্যাবে পুলিশ-বিএনপি সংঘর্ষ, বাসে আগুন

বিকেল ৪টার দিকে বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে

আপডেট : ২৩ মে ২০২৩, ০৮:৪০ পিএম

রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ঢাকা সিটি কলেজের সামনে বিআরটিসির একটি বাসে ভাঙচুরের ঘটনা ঘটে। পরে বাসটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

মঙ্গলবার (২৩ মে) বিকেল ৪টার দিকে বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সাধারণ নির্বাচনসহ ১০ দফা দাবি জানাতে বিকালে ধানমন্ডি এলাকায় পূর্বনির্ধারিত পদযাত্রা কর্মসূচি পালন করেন বিএনপি নেতাকর্মীরা। পদযাত্রা শেষে তারা একটি মিছিল বের করে, যা সায়েন্সল্যাব মোড়ে গিয়ে শেষ হয়। এরপর তারা সিটি কলেজের দিকে অগ্রসর হলে বিকাল ৪টার দিকে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল ছোঁড়ে ও লাঠিচার্জ করে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বাংলা ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, বিএনপির পদযাত্রা শেষ হওয়ার সময় পতাকা হাতে একদল যুবক সিটি কলেজের সামনে বিআরটিসির বাস ভাঙচুর করে। এরপর আগুন ধরিয়ে দেয়। এ সময় ঘটনাস্থলে থাকা পুলিশ বক্সও ভাঙচুর করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে সড়কে গাড়ি চলাচল স্বাভাবিক করে।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার মো. আশরাফ হোসেন বলেন, “পুলিশকে লক্ষ্য করে বিএনপি কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করেছে। এ সময় তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও একটি বাসে আগুন দেয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে এবং ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করেছে।”

About

Popular Links