Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভর্তি পরীক্ষা চলাকালে রাবিতে যান চলাচলে মানতে হবে যেসব নির্দেশনা

বৃহস্পতিবার (২৫ মে) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়েছে

আপডেট : ২৫ মে ২০২৩, ১০:৫৫ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগমী ২৯ মে থেকে ৩১ মে পর্যন্ত চলবে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যানবাহন চলাচলে সাত নির্দেশনা দিয়েছে রাবি প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ মে) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনাগুলো হলো:

১। ভর্তি পরীক্ষা চলাকালীন দিনগুলোয় (২৯, ৩০ ও ৩১ মে) সকাল সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের বাসগুলো আগের নির্ধারিত স্থান থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকেল সোয়া ৫টায় নির্ধারিত গন্তব্যে পৌঁছে দিতে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে। তবে ৩১ মে বাসগুলো সোয়া ৫টার পরিববর্তে পৌনে ৩টায় ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে।

২। কাজলা ও বিনোদপুর গেট দিয়ে প্রবেশ করা ব্যক্তিগত গাড়ি এবং অন্যান্য যানবাহনসমূহ মূল গেট দিয়ে বেরিয়ে যাবে। কৃষি ও চারুকলা অনুষদে যাওয়ার ক্ষেত্রে (মন্নুজান হল বেগম খালেদা জিয়া হল—স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন—তুত বাগান) সংলগ্ন রাস্তাটি চলাচলের জন্য উন্মুক্ত থাকবে।

৩। শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীরা সব রাস্তা ব্যবহার করতে পারবে।

৪। ভর্তি পরীক্ষা চলাকালে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জন্য সকাল ৮টায় প্রশাসনিক ভবনগুলোর গেট খুলে দেওয়া হবে।

৫। সকাল সাড়ে ৭টার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনগুলোর দিকে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল এবং অটোরিকশাসহ কোনো ধরনের যানবাহন প্রবেশ করবে না। বলে রাখা ভালো, পরীক্ষা সংক্রান্ত কাজে ব্যবহৃত গাড়িসমূহ (উপাচার্য, উপ-উপাচার্যদ্বয়, প্রক্টর ও অন্যান্য) এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

৬। আগামী ২৯-৩১ মে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ তাদের ব্যক্তিগত গাড়িসমূহ পার্কিংয়ের জন্য সাবাস বাংলাদেশ ও জুবেরী ভবনের মাঠ ব্যবহার করবেন।

৭ বিশ্ববিদ্যালয়ের পশ্চিম পাড়ায় বসবাসরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ ভর্তি পরীক্ষার দিনগুলোয় (২৯, ৩০ ও ৩১ মে) তাদের আবাসিক এলাকায় প্রবেশের ক্ষেত্রে শুধুমাত্র কাজলা গেট ব্যবহার করতে পারবেন এবং আবাসিক এলাকা থেকে প্রস্থানের ক্ষেত্রে প্যারিস রোড হয়ে মূল গেট এবং রোকেয়া হলের পেছনের রাস্তা (ফ্লাইওভার সংলগ্ন) ব্যবহার করতে পারবেন।

About

Popular Links