Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

নাসির-তামিমার বিরুদ্ধে মামলায় বাদীর আইনজীবীকে এজলাসে মারধরের অভিযোগ

 প্রতিপক্ষের আইনজীবী মোর্শেদুল ইসলাম এ অভিযোগ ‘মিথ্যা’ বলে দাবি করেছেন

আপডেট : ২৯ মে ২০২৩, ০৯:৪১ পিএম

অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া, ব্যভিচার ও মানহানির অভিযোগে ক্রিকেটার নাসির হোসেন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে করা মামলার সাক্ষ্যগ্রহণ চলছিল। মামলায় রূপা আক্তার নামের একজন আদালতে সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্যগ্রহণ চলাকালে বাদীপক্ষে থাকা সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসানকে মারধর করার “হুমকি” দেন নাসির-তামিমার আইনজীবী মোর্শেদুল ইসলাম।

সোমবার (২৯ মে) মামলাটির সাক্ষ্যগ্রহণের সময় ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন ভুক্তভোগী আইনজীবী ইশরাত হাসান। তবে প্রতিপক্ষের আইনজীবী মোর্শেদুল ইসলাম এ অভিযোগ “মিথ্যা” বলে দাবি করেছেন।

এ বিষয়ে ভুক্তভোগী আইনজীবী ইশরাত হাসান নিরাপত্তা চেয়ে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে একটি অভিযোগ দিয়েছেন।

অভিযোগে তিনি বলেন, “মামলার সাক্ষ্যগ্রহণ চলাকালে আসামিপক্ষে আদালতে নিযুক্ত আইনজীবীদের মধ্যে মো. মোর্শেদুল ইসলাম আমাকে বারবার উচ্চস্বরে ধমক দেন। শারীরিকভাবে আক্রমণ করার ভঙ্গিতে বার বার তেড়ে আসেন। উপস্থিত কয়েকজন আইনজীবী তাকে থামানোর চেষ্টা করেন। একপর্যায়ে আইনজীবীরা তাকে কোর্ট রুম থেকে বাইরে নিয়ে যান। এমতাবস্থায় আমি আমার জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।”

এ বিষয়ে ইসরাত হাসান বাংলা ট্রিবিউনকে বলেন, “সাক্ষ্য চলাকালে কোনো কারণ ছাড়াই উনি আমার ওপর ক্ষিপ্ত হয়ে হুমকি দেন। শারীরিকভাবে আঘাত করার জন্য বারবার তেড়ে আসেন। তার এই আচরণে নিজের ও আমার সহযোগীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। কোর্ট রুমের ভেতরেই যদি তিনি এমন আচরণ করেন তাহলে বাইরে কী করতে পারেন আমার জানা নেই।”

তিনি এ বিষয়ে আদালতে মৌখিক ও লিখিত অভিযোগ দিয়েছেন। একইসঙ্গে ঢাকা বার অ্যাসোসিয়েশনে লিখিত অভিযোগ জমা দেবেন বলে জানিয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোর্শেদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, “এজলাসের ভেতরে যদি আমি কাউকে হুমকি দেই, বিচারক তো আমাকে ছেড়ে দেবেন না। এটা তো কখনোই সম্ভব না। তার সঙ্গে আমার মামলার বিষয়ে বিতর্ক হতে পারে। কিন্তু মারধর করার মতো হুমকি এজলাসের ভেতরে দেওয়ার তো কোনো সুযোগ নেই। এমন কোনো ঘটনাই ঘটেনি।”

তিনি বলেন, “যদি বার অ্যাসোসিয়েশন আমাকে ডাকে তাহলে আমি আমার জবাব দেবো।”

উল্লেখ্য, ক্রিকেটার নাসির ও তার স্ত্রী তামিমার বিরুদ্ধে করা মামলাটি ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে সাক্ষ্য গ্রহণের পর্যায়ে রয়েছে। ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি তাম্মির সাবেক স্বামী রাকিব হাসান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

About

Popular Links