Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেইলি স্টার নিঃশর্ত ক্ষমা না চাইলে মামলা করবেন মেয়র তাপস

ক্ষতিপূরণের ১০০ কোটি টাকা না দিলে ডেইলি স্টারের বিরুদ্ধে  ফৌজদারি ও দেওয়ানি আইনে মামলা করা হবে বলে জানিয়েছেন ব্যারিস্টার মেজবাহুর রহমান 

আপডেট : ১০ জুন ২০২৩, ০৩:০১ পিএম

রাজধানীর ধানমণ্ডির সাত মসজিদ রোডের গাছ কাটা নিয়ে ইংরেজি ভাষার সংবাদমাধ্যম ডেইলি স্টারের বিরুদ্ধে “মানহানিকর” সংবাদ প্রকাশের অভিযোগ তুলেছেন দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস। এ ঘটনায় নিঃশর্ত ক্ষমা না চাইলে সংবাদমাধ্যমটির বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলার ঘোষণা দিয়েছেন তাপসের আইনজীবীরা।

শনিবার (১০ জুন) রাজধানীর কাওরানবাজারে বিএসইসি ভবনে অবস্থিত লেক্স কাউন্সিলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন আইনজীবীরা।

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন, “১৩ মে একটি লেখা প্রকাশ করে ডেইলি স্টার। সেখানে মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসকে হেয় করা হয়। ৫ জুন মেয়রের পক্ষে ডেইলি স্টারকে আমরা আইনি নোটিশ পাঠাই। ওই নোটিশে অনলাইনে থাকা লিংক সরিয়ে নিতে, নিঃশর্ত ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ করতে এবং মানহানিকর ওই রিপোর্টের জন্য ১০০ কোটি টাকা ক্ষতিপূরণের কথা বলি।”

কাওরানবাজারে বিএসইসি ভবনে অবস্থিত লেক্স কাউন্সিলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মেয়র তাপসের আইনজীবীরা/ সংগৃহীত

তিনি আরও বলেন, “৮ জুন আমাদের আইনি নোটিশের জবাব পত্রিকায় প্রকাশ করে ডেইলি স্টার। যেখানে তারা নিজেদের সপক্ষে বক্তব্য রেখেছেন। তবে তারা লিংক সরিয়ে ফেলেছেন। কিন্তু এখনও ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ করেননি এবং ক্ষতিপূরণও দেননি। তাই অবশিষ্ট সময়ের মধ্যে ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ না করলে এবং ক্ষতিপূরণের ১০০ কোটি টাকা না দিলে তাদের বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি আইনে মামলা করা হবে।”

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যারিস্টার তাপসের আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার খোন্দকার রেজা-ই রাকিব, ব্যারিস্টার খোন্দকার রেজা-ই রাব্বী ও ব্যারিস্টার ইমরানুল কবীর।

এর আগে ৫ জুন “মানহানিকর” সংবাদ প্রকাশের অভিযোগে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ তিনজনকে আইনি নোটিশ পাঠান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। নোটিশে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়।

অন্য দুইজন হলেন- ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও সংশ্লিষ্ট লেখক নাজিবা বাশার।

ব্যারিস্টার ফজলে নূর তাপসের পক্ষে ব্যারিস্টার মেজবাহুর রহমান এ নোটিশ পাঠান।

About

Popular Links