Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুষ্টিয়ায় নদীতে নেমে ঢাবি ছাত্র নিখোঁজ

নিখোঁজ তানভীর ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী

আপডেট : ১৪ জুন ২০২৩, ০২:৫০ পিএম

কুষ্টিয়ার গড়াই নদীতে নেমে তানভীর (২৩) নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। সোমবার (১২ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে কুমারখালী উপজেলার গড়াই রেলসেতু এলাকায় এ ঘটনা ঘটে। নিখোঁজ হওয়ার প্রায় ২২ ঘণ্টা পার হয়ে গেলেও এ প্রতিবেদন লেখা  পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। তার সন্ধানে ফায়ার সার্ভিসের দুটি দল উদ্ধার অভিযান চালাচ্ছে।

নিখোঁজ তানভীরের বাড়ি বরগুনা জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীন হোসাইন  ঢাকা ট্রিবিউননেক এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী মাইক্রোবাসযোগে মেহেরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় ভ্রমণের উদ্দেশে রওনা দেন। দুপুরে তারা কুষ্টিয়া সার্কিট হাউসে পৌঁছান। কিছুক্ষণ সেখানে বিশ্রাম নিয়ে তারা লালন শাহ'র মাজার ঘুরতে যান। সেখান থেকে শিলাইদহের কুঠিবাড়ির উদ্দেশে রওনা দেন। পথিমধ্যে কুমারখালী উপজেলার মাস-উদ-রুমী রেলসেতু সংলগ্ন গড়াই নদীতে গোসল করতে নামেন পাঁচজন। এ সময় প্রবল স্রোতের তোড়ে পড়েন তারা। চার বন্ধু সাঁতরে তীরে উঠতে পারলেও তানভীর তলিয়ে যান। 

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. জানে আলম জানান, ঐ শিক্ষার্থীর নিখোঁজের খবর পেয়ে দ্রুতই কুষ্টিয়া ও কুমারখালী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ শুরু করে। সন্ধ্যায় খুলনা থেকে আসা ডুবুরি দলের ৫ সদস্যের একটি টিম উদ্ধারে অভিযান চালায়। রাত সাড়ে ১০টা দিকে অভিযান স্থগিত করা হয়। মঙ্গলবার সকাল ৮টার পর থেকে আবারও খোঁজে কাজ শুরু সমন্বিত দল। নদীতে পানির স্রোত বেশি থাকায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে বলে জানান তিনি।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল জানান, রাতেই নিখোঁজ তানভীরের বাবা ও বোন বরগুনা থেকে কুষ্টিয়ায় এসেছেন। তানভীরের সঙ্গে বেড়াতে আসা তার ১২ জন বন্ধু এখনও কুষ্টিয়ায় অবস্থান করছে।

About

Popular Links