Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: আবার ক্ষমতায় এলে বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট দেওয়া হবে

‘‘কেবল বড় লোকেরাই ফ্ল্যাটে থাকবে এবং বহুতল ভবনে থাকার সুবিধা পাবে, তা হবে না।’’

আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৮, ০৮:৫২ পিএম

রাজধানীর দরিদ্র জনগণের জীবন মানোন্নয়ন তার সরকারের পরিকল্পনার উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বলেছেন, পুনরায় ক্ষমতায় এলে নগরীর ঘিঞ্জি এলাকাগুলোর সংস্কারের পাশাপাশি বস্তিবাসীদের ফ্ল্যাট নির্মাণ করে দেবে।

তিনি বলেন, ‘‘কেবল বড় লোকেরাই ফ্ল্যাটে থাকবে এবং বহুতল ভবনে থাকার সুবিধা পাবে, তা হবে না। মধ্য ও নিম্ন আয়ের মানুষেরাও যাতে দৈনিক, সাপ্তাহিক অথবা মাসিক মূল্য পরিশোধের মাধ্যমে ফ্ল্যাটে থাকতে পারে আমরা সেই ব্যবস্থাই করে দিচ্ছি, যেখানে সকলে সুন্দরভাবে বাঁচার সুযোগ পাবে।’’ 

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ঢাকা-২ আসনের অন্তর্গত কামরাঙ্গীর চরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনভায় একথা বলেন।

শেখ হাসিনা বলেন, কামরাঙ্গীর চরের যারা ছিন্নমূল মানুষ, বস্তিবাসী তারা যেমন ভাড়া দিয়ে থাকে সেদিকে লক্ষ্য রেখেই এই এলাকায় ১০ হাজার ফ্ল্যাট নির্মাণের পরিকল্পনা আমরা হাতে নিয়েছি। এই ফ্লাটগুলোতে দৈনিক, সাপ্তাহিক এবং মাসিক নামমাত্র ভাড়ায় থাকতে পারবে। 

তিনি আরও বলেন, পুরো ঢাকার শহরকে ঘিরে আমরা একটা রিং রোড তৈরি করবো। যেই রিং রোডটি হবে সম্পূর্ণ এলিভেটেড। যাতে দ্রুতগামী সমস্ত যানবাহন চলতে পারে।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সমাবেশে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনসহ ঢাকা দক্ষিণে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থীরা বক্তৃতা করেন। দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলাম মুরাদ সমাবেশটি পরিচালনা করেন।

About

Popular Links