Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাংবাদিক নাদিম হত্যা, ছায়াতদন্ত করছে র‍্যাব

বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে আটক করেছে পুলিশ

আপডেট : ১৬ জুন ২০২৩, ০২:০৯ পিএম

জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যায় জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে কাজ করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (১৬ জুন) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, “সাংবাদিক হত্যাকাণ্ডের ঘটনায় ছায়াতদন্ত করছে র‍্যাব। র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১৪ আসামিদের ধরতে কাজ শুরু করেছে। হত্যাকাণ্ডের সঙ্গে যারাই জড়িত থাকুক, তাদের আইনের আওতায় আনা হবে।”

এদিকে, সিসিটিভি ফুটেজ দেখে ইতোমধ্যে ছয়জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত মামলা দায়ের হয়নি।

আটক ব্যক্তিরা হলেন- গোলাম কিবরিয়া ওরফে সুমন, মো. তোফাজ্জল, মো. কফিল উদ্দিন, মোহাম্মদ আয়নাল হক, মো. শহিদ ও ফজলুল হক। তাদের সবার বয়স ২৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

এদিকে বকশীগঞ্জের এন এম নূর মোহাম্মদ উচ্চবিদ্যালয় মাঠে নিহত গোলাম রব্বানির প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, আটক ব্যক্তিরা অভিযুক্ত সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলমের ঘনিষ্ঠ হিসেবে এলাকায় পরিচিত। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন ইউপি চেয়ারম্যান ও তার পরিবারের লোকজন।

এ বিষয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোহেল রানা গণমাধ্যমকে বলেন, “সিসিটিভি ফুটেজ দেখে ছয়জনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।”

About

Popular Links