Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে স্থানীয়দের সঙ্গে শাবি শিক্ষার্থীদের সংঘর্ষ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের ঢুকতে না দেওয়ায় ঘটনার সূত্রপাত

আপডেট : ১৭ জুন ২০২৩, ০৯:৩৩ এএম

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অর্ধ শতাধিক আহত হয়েছেন। শুক্রবার (১৬ জুন) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকতে না দেওয়ায় নিরাপত্তাকর্মীদের সঙ্গে বাগ্বিতণ্ডা হয়। একপর্যায়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করায় বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী তাদের ভেতরে যেতে বাধা দেন। বাগ্বিতণ্ডার  একপর্যায়ে শিক্ষার্থী ও স্থানীয় বহিরাগতদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরপর উভয়পক্ষ বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে মুখোমুখি অবস্থান নেয়। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনের সড়ক অবরোধ করেন। এ সময় উভয়পক্ষ দেশিয় অস্ত্রসহ অবস্থান নেন এবং ইট-পাটকেল ছুড়তে থাকেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামানসহ অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হয়ে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নেন। এছাড়া গুরুতর আহত হয়ে ওসমানী মেডিকেলে তিন শিক্ষার্থী ভর্তি রয়েছেন। স্থানীয়দের মধ্যেও ৮-১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, “বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে ঝামেলা হয়েছে। এখন পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। দুই পক্ষের সঙ্গে বসে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

About

Popular Links