Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদের ছুটি বাড়লো

ঈদ-উল-আজহার ছুটি এক দিন বাড়িয়ে চার দিন করার সিদ্ধান্ত হয়েছে

আপডেট : ১৯ জুন ২০২৩, ০১:৪৫ পিএম

মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-আজহার ছুটি এক দিন বাড়িয়ে চার দিন করার সিদ্ধান্ত হয়েছে। সোমবার (১৯ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিবের সংবাদ ব্রিফিংয়ের পর মন্ত্রপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানা গেছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী ঈদের ছুটি হওয়ার ছিল ২৮ থেকে ৩০ জুন (চাঁদ দেখার ওপর ঈদ নির্ভরশীল, তাই ছুটির তারিখও পরিবর্তনশীল)। এখন ঈদ যেদিনই হোক ২৭ জুন থেকেই ঈদের ছুটি শুরু হবে।  ঈদের ছুটি থাকবে ৩০ জুন পর্যন্ত। এর পরদিন ১ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে এবারের ঈদের ছুটি পাঁচ দিন হবে।

১৪৪৪ হিজরি সনের পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা এবং পবিত্র ঈদ-উল-আজহার তারিখ নির্ধারণের জন্য আজ সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ১৩ জুন আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির সভায় ঈদের ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করা হয়েছিল। এছাড়া গতকাল ঈদ সামনে রেখে অনুষ্ঠিত আইনশৃঙ্খলাবিষয়ক এক সভা শেষে একদিন ছুটি বাড়ানোর প্রস্তাবকে যৌক্তিক বলে মন্তব্য করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। অবশ্য তিনি বলেছিলেন, এটি প্রস্তাব, এ বিষয়ে সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা। এখন মন্ত্রিসভা ছুটি একদিন বাড়ানোর প্রস্তাব অনুমোদন দিল।

এর আগে গত ঈদ-উল-ফিতরেও এক দিন ছুটি বাড়িয়েছিল সরকার।

About

Popular Links