Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেঘনা-পদ্মার পাড় পর্যন্ত আসবে রাজউকের আওতায়

সরকারের অনুশাসন পেলে রাজউক এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

আপডেট : ২০ জুন ২০২৩, ০৬:৩৪ পিএম

ঢাকার পূর্বে মেঘনা নদী এবং পশ্চিমে (প্রকৃতপক্ষে দক্ষিণ) পদ্মা সেতু পর্যন্ত রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাভুক্ত হিসেবে সম্প্রসারণ করার পরিকল্পনা রয়েছে বলে জাতীয় সংসদে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। তিনি জানান, সরকারের অনুশাসন পেলে রাজউক এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করবে।

মঙ্গলবার (২০ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারদলীয় সংসদ সদস্য এনামুল হকের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

শরীফ আহমেদ বলেন, “রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অধিক্ষেত্রের আটটি অঞ্চলের ১,৫২৮ বর্গ কিলোমিটার এলাকায় ঢাকা, নারায়ণগঞ্জ, সাভার, কেরানীগঞ্জ ও গাজীপুর এলাকা অবস্থিত। সাভার উপজেলার পুরোটাই রাজউকের আওতাধীন। রাজউকের আওতাধীন গাজীপুর সিটি কর্পোরেশনভুক্ত এলাকা বর্তমানে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন এলাকা হিসেবে বিবেচিত হওয়ায় ওই এলাকা বাদ পড়েছে। এ কারণে রাজউক অধিক্ষেত্র পুনর্নির্ধারণ করার পরিকল্পনা রয়েছে।”

About

Popular Links