Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বগুড়ায় ইনডিপেন্ডেন্ট টিভির সাংবাদিককে মারধর

আপডেট : ২০ জুন ২০২৩, ০৮:৩৮ পিএম

বগুড়ায় জোজিফ হোসেন প্রতীক নামে এক সাংবাদিককে মারধর করেছে দুর্বৃত্তরা। তিনি বেসরকারি সম্প্রচারমাধ্যম ইনডিপেন্ডেন্ট টেলিভিশনে কর্মরত।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে শহরের ঠনঠনিয়া গোয়ালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

প্রতীকের অভিযোগ, এক ব্যক্তির মোটরসাইকেল ছিনতাইয়ে বাধা দেওয়ায় ছিনতাইকারীরা তার ওপর হামলা চালায়। 

তবে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী জানান, ঘটনাস্থল সংলগ্ন সিসিটিভি ক্যামেরার ফুটেজে ছিনতাইয়ের কোনো ঘটনা ধরা পড়েনি। অন্য কোনো কারণে ওই সাংবাদিককে মারধর করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দু'জনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি বলে জানিয়েছে পুলিশ।

সাংবাদিক প্রতীক জানান, তার স্ত্রী পশ্চিম ঠনঠনিয়া এলাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন। মঙ্গলবার দুপুরে তিনি মোটরসাইকেল নিয়ে ক্লিনিকে যাওয়ার পথে গোয়ালপাড়া এলাকায় দেখতে পান সুমন, তার ভাই কাদের, শামীমসহ কয়েকজন মিলে এক ব্যক্তিকে মারধর করছে। তারা ওই ব্যক্তির মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যাচ্ছিল। 

মোটরসাইকেল থামিয়ে মারধরের কারণ জানতে চাইলে সুমন, কাদের ও শামীম ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করে। তাদের সঙ্গে আরও ৪-৫ জন যোগ দেয়। অভিযুক্তরা প্রতীকের মোবাইল ফোন ও মোটরসাইকেল কেড়ে নেয়। 

খবর পেয়ে পুলিশ এসে তাকে উদ্ধার করে। আহত অবস্থায় প্রতীককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। 

মোবাইল ফোন বন্ধ থাকায় অভিযুক্ত তিনজনের কারো বক্তব্য পাওয়া যায়নি। 

সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, ঘটনার সময় এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তাতে ছিনতাইয়ের কোনো ঘটনা চোখে পড়েনি। অন্য কোনো কারণে সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। 

এ বিষয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানান, “হামলায় জড়িত সন্দেহে দু'জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে জোজিফ হোসেন প্রতীকের ওপর হামলার প্রকৃত কারণ জানা যাবে। আর ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।”

About

Popular Links